পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানার বসন্তপুর শেষপাড়ায় এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় দু’ গ্রুপের বিরোধে ২টি দোকানসহ কমপক্ষে ৮ টি বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এদিকে রিজিয়া খাতুন লিলি নামের বৃদ্ধাকে হত্যার অভিযোগ উঠেছে। পুলিশ গাছ থেকে ঝুলন্ত অবস্থায় ওই বৃদ্ধ‘র লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়েছে । বৃহস্পতিবার দিবাগত ভোররাতে এ ঘটনা ঘটে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

আমিনপুর থানার ডিউিটি অফিসার সাব ইন্সপেক্টর মফিদুল ইসলাম শুক্রবার বিকেলে ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বসন্তপুর শেষপাড়া গ্রামে আধিপত্য নিয়ে রোস্তম গ্রুপের সাথে পলাশ মেম্বারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তারই জের ধরে এসব ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছি। এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। লাশ উদ্ধারের ঘটনায় থানায় ইউডি মামলা হয়েছে।

স্থানীয়রা জানান, নিহত রেজিয়া খাতুন লিলি (৬০) বসন্তপুর শেষপাড়া গ্রামের মৃত সামাদ শেখের স্ত্রী। তার পুত্রবধু আম্বিয়া খাতুন জানান, বৃহস্পতিবার সকালে রোস্তম গ্রুপের লোকদের সশস্ত্র হামলায় ২টি দোকান সহ ৮ টি বাড়ি ঘর ভাংচুর ও লুটপাট করা হয়। এ ঘটনার সময় তারা বাড়ি ঘর ছেড়ে নিরাপদে গিয়ে রাত্রি যাপন করে। এ সময় ঘরে তার বৃদ্ধা শাশুড়ী বাড়িতে একাই ছিলেন। নিহত লিলি খাতুনের স্বজন ও স্থানীয়রা জানান, শেষরাতের দিকে রোস্তম গ্রুপের সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে রেজিয়া খাতুন লিলিকে শ্বাসরোধে হত্যার পর তার লাশ গাছে ঝুলিয়ে রেখে গেছে।