গাজীপুরস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের (বারি) আবাসিক ভবনে এক ব্যবসায়ীকে ধারালো অস্ত্রের আঘাতে খুন করেছে দুর্বৃত্তরা। নিহতের নাম আনসারুল হক তালুকদার (৫৫)। সে ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার বেতবাড়ি এলাকার মুজিবুর রহমানের ছেলে।

নিহতের ছেলে মাহিন ও স্থানীয়রা জানান, গাজীপুরস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) চাকুরি করে আনসারুল হক তালুকদারের স্ত্রী আয়শা সিদ্দিকা। বারি’র স্টাফ কোয়ার্টারের গোমতি ভবনের তৃতীয় তলায় স্বপরিবারে বসবাস করেন তারা। তার মেয়ে জান্নাতুল ফেরদৌস আরবিনও একই প্রতিষ্ঠাণে অফিস সহকারি পদে চাকুরি করে। শুক্রবার রাতে পাশর্^বর্তী সি-টাইপের মেয়ের বাসা থেকে পৌণে ১১টার দিকে খাবার খেয়ে আনসারুল নিজ বাসার উদ্দেশ্যে রওনা হন। তিনি গোমতি ভবনের নিচে পৌছলে দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে আনসারুলকে বুক ও পেটসহ শরীরের বিভিন্নস্থানে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে পালিয়ে যায়। স্থানীয় গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক আনছারুল হককে মৃত ঘোষণা করেন।

গাজীপুর সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ মিজানুর রহমান জানান, বারি’র ভেতরে ক্যান্টিনটি ভাড়া নিয়ে পরিচালনা আনরুল হকের মেয়ের জামাই মো. আলমগীর। আনসারুল হক মাঝে মধ্যে ওই কেন্টিনটি তদারকি করতেন। এ ঘটনায় শনিবার পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।