পাবনার ঈশ্বরদীর আলহাজ্ব মোড় থেকে দেশীয় তৈরি একটি শুটারগান ও এক রাউন্ড গুলিসহ রাহাতুল ইসলাম রিয়েল (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শনিবার সকাল ৯ টায় ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্থা (ওসি) বাহাউদ্দিন ফারুকী এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, আটক রাহাতুল ইসলাম রিয়েল ঈশ্বরদী পৌর মহল্লার হাসপাতাল রোডের জিগাতলা এলাকার রকিবুল ইসলামের ছেলে। শুক্রবার (১৯ এপ্রিল) রাত পৌনে ১২ টার দিকে ঘটনাস্থল থেকে গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

ওসি বাহাউদ্দিন ফারুকী জানান, স্থানীয়দের কাছ থেকে গোপন সংবাদে জানাযায়, ৪ যাত্রী বহন করে একটি অটোরিক্সা শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে পাকশীর রূপপুর মোড় থেকে ঈশ্বরদীর দিকে যাচ্ছিলো। রাত পৌনে ১২ টার দিকে ঈশ্বরদীর আলহাজ্ব মোড় এলাকায় অটোরিকশাটি পৌঁছালে পুলিশ তল্লাশি চালায়। এসময় অটোরিকশার সিটের নিচে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি দেশীয় তৈরি শুটারগান ও এক রাউন্ড গুলি জব্দ করে পুলিশ। পরে চারজন যাত্রী অটোরিকশার চালককে থানায় নিয়ে আসা হয়। দীর্ঘ জিজ্ঞাসাবাদ শেষে তথ্য প্রমাণের ভিত্তিতে রাহাতুল ইসলাম রিয়েলকে আটক দেখানো হয়।

পুলিশ আরও জানায়, এ ঘটনায় থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে। শনিবার আটককৃত রাহাতুল ইসলাম রিয়েলকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে। সে কোন সন্ত্রাসী বাহিনীর সাথে সম্পৃক্ত কিনা, বা কোন নাশকতামূলক কর্মকান্ড সংঘটিত করার লক্ষে অস্ত্র বহন করে স্থান পরিবর্তন করছিল সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।