বাংলাদেশ মুক্তিযোদ্ধা নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশনের সম্মেলনে নতুন কমিটি হয়েছে । সম্মেলনের দ্বিতীয় পর্বে শাহজাহান কবির বীর প্রতীককে চেয়ারম্যান, হাবিবুল হককে কো-চেয়ারম্যান, অনিল বরণ রায়কে মহাসচিব ও আব্দুল কাদেরকে অর্থ সচিব করে আগামী তিন বছরের জন্য ২৯ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী পরিষদ গঠন করা হয়। সম্মেলনে সারাদেশ থেকে বিপুল সংখ্যক নৌ-কমান্ডো স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহণ করে।
বুধবার রাজধানীর তোপখানা রোডের চট্টগ্রাম সমিতি মিলনায়তনে সম্মেলন অনুষ্ঠিত হয় বলে সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে সাবেক নৌমন্ত্রী শাজাহান খান বলেন, প্রশাসনে ঘাপটি মেরে থাকা স্বাধীনতাবিরোধীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে এবং নৌ-কমান্ডোদের বীরত্ব ও ঐতিহ্য রক্ষার সংগ্রামে এগিয়ে আসতে হবে।
স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য সারাদেশে রাস্তাঘাটসহ বিভিন্ন স্থাপনা স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের নামে করার আশ্বাস দেন।

নৌ-কমান্ডো অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান এমদাদ হোসেন মতিনের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ আসনের সাংসদ নৌ-কমান্ডো মীর মোস্তাক আহমেদ রবি, শাহজাহান কবির বীরপ্রতীক, এএইচ এম জিলানী চৌধূরী, আবদুস সামাদ তালুকদার, মফিজউদ্দিন ও অনিল বরণ রায়।