লালমনিরহাটের আদিতমারী উপজেলায় একাধিক মাদক মামলার ও রেজ্জাকুল হত্যা মামলার প্রধান সন্দিগ্ধ আসামী আলমগীর হোসেন (৩২) দেশীয় অস্ত্রসহ পুলিশের গুলিতে আহত অবস্থায় গ্রেফতার হন।

বুধবার (২৪ এপ্রিল) রাত ১১টার দিকে উপজেলার ভাদাই ইউনিয়নের স্বর্নামতি সেতুর পশ্চিমপাড়ে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। গুলিবিদ্ধ আলমগীর হোসেন উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী ডিক্রীরচর গ্রামের মৃত গোলাম মোস্তফার ছেলে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) সাইফুল ইসলাম জানান, উপজেলার দুর্গাপুর ইউনিয়নের মান্নানের চৌপতি এলাকার রেজ্জাকুল হত্যা মামলার প্রধান সন্দিগ্ধ আসামি মাদক ডন আলমগীর হোসেনকে গোপন সংবাদের ভিত্তিতে আটক করা হয়। এরপর তার দেওয়া তথ্যমতে তাকে সাথে নিয়ে অভিযান চালাতে রওনা দেওয়া হয়। পথে স্বর্নামতি সেতু এলাকায় তার সহযোগিরা পুলিশের উপর হামলা চালিয়ে আলমগীরকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে।

এসময় পুলিশ চার রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়লে আলমগীরের দুই পা গুলিবিদ্ধ হয়। পরে তাকে গ্রেফতার করে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে দেশি অস্ত্র উদ্ধার করে পুলিশ।

বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ীদের হামলায় আদিতমারী থানার উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান, সহকারী উপপরিদর্শক (এএসআই) মিজানুর রহমান ও কনস্টেবল নাজিরুল ইসলাম আহত হন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ওসি সাইফুল ইসলাম আরো জানান, হত্যা মামলার প্রধান আসামি আলমগীর হোসেনের নামে আটটি মাদকসহ একটি হত্যার অভিযোগ রয়েছে। এছাড়াও এ ঘটনায় তার বিরুদ্ধে পুলিশের উপর হামলা চালানোর দায়ে আরও একটি মামলা দায়ের করা হয়েছে।