ঘূর্ণিঝড় ফণীর কারণে মাঠে গড়াতে পারেনি বঙ্গমাতা গোল্ডকাপ অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক ফুটবলের ফাইনাল। শুক্রবার সন্ধ্যা ৬টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়ানোর কথা থাকলেও দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বাতিলের সিদ্ধান্ত হয়েছে শেষ পর্যন্ত। রিজার্ভ ডে না থাকায় আয়োজক বাফুফে বাংলাদেশ ও লাওসকে ঘোষণা করেছে যুগ্ম চ্যাম্পিয়ন।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী প্রেসবক্সে এসে এক সংবাদ সম্মেলনে ফাইনাল বাতিলের কথা জানিয়ে বলেছেন, ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ ফণীর কারণে সবাই মিলে ফাইনাল বাতিল করার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে দুইদলকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছে। তবে ফাইনাল ম্যাচ মাঠে না গড়ানোর জন্য জন্য সংশ্লিষ্ট সবার কাছে দুঃখ প্রকাশ করছি।

যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষিত হওয়ায় এখন প্রাইজ মানিও ভাগাভাগি করে নেবে দুই দল।এ প্রসঙ্গে তিনি বলেন, যেহেতু ফাইনাল হয়নি, চ্যাম্পিয়ন ও রানার্স আপের জন্য প্রাইজমানি ছিল। এখন দুইদল যুগ্ম চ্যাম্পিয়ন হওয়ায় প্রাইজমানি ভাগাভাগি করে দেওয়া হবে। চ্যাম্পিয়নদের জন্য ২৫ হাজার ডলার ও রানার্সআপদের জন্য ১৫ হাজার ডলার প্রাইজমানি নির্ধারিত ছিলো।

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবলের উদ্বোধনী আসর ছিলো এবার। সেই টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ ও লাওস দুই দলই নিজেদের শক্তিমত্তার জানান দিয়ে নিশ্চিত করে ফাইনাল।

অবশ্য স্বাগতিকদের চেয়ে একদিক দিয়ে এগিয়ে ছিলো লাওস। আগের তিন ম্যাচে দলটি করেছে ১৮ গোল, হজম করেছে মোটে একটি। অন্যদিকে বাংলাদেশ প্রতিপক্ষের জালে বল জড়িয়েছে ৭বার, আর হজম করেছে ১ গোল। মুহুর্মুহু আক্রমণ করে যেখানে লাওস একের পর এক গোল আদায় করে নিয়েছে, সেখানে বাংলাদেশকে পুড়তে হয়েছে গোল না পাওয়ার হতাশায়। সানজিদা-তহুরারা জিতলেও গোল মিসের মহড়া দেখিয়েছেন সব ম্যাচেই। ফাইনালে সব ভুল শুধরে নেওয়ার প্রত্যয় থাকলেও প্রাকৃতিক দুর্যোগে তা দেখানোর সুযোগ পেলো না বাংলাদেশ।