সংযুক্ত আরব আমিরাতের শারজাহ এক্সপো সেন্টারে বছর এর সেরা অভিবাসী উৎসব ও বৈশাখী মেলা ১৪২৬ অনুষ্ঠিত হয়েছে। আমিরাতে প্রবাসী বাংলাদেশীদের এক গ্রামীন মেলার রূপ নেয় পুরো অনুষ্ঠানটি।আইডিয়া গ্যালারীর আয়োজনে প্রবাসী বাংলাদেশীদের জন্য বৈশাখী মেলায় বাংলাদেশের অবয়ব ফুটে ওঠে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল মান্যবর মোঃ ইকবাল হোসেন খান, বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ থেকে আগত বাংলাদেশ ব্যাংকের ফরেন রেমিটেন্স পলিসির নির্বাহী পরিচালক, মোঃ হুমায়ুন কবির । বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন,ইউএই এক্সচেঞ্জ এর বাংলাদেশ করিডোর হেড অফ মাকেটিং সুলতান মাহমুদ, বাংলাদেশ,জনতা ব্যাংক এর সিই জনাব মোঃ আমিরুল হাসান। জনতা ব্যাংক এবং আমিরাতে স্বনামধন্য ৩ টি এক্সচেঞ্জসহ রকমারি পন্য ও খাবার নিয়ে মেলায় মোট ২৩ টি স্টল উপস্হিত ছিলো। বিশেষ আকর্ষন ছিল আমিরাতে প্রবাসী বাংলাদেশী শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর গান।অনুষ্ঠান সন্চালনায় ছিলেন যৌথভাবে নাজমুল হক ও মমতাজ আইয়ুব।

বাংলাদেশে বৈধ পথে রেমিটেন্স প্রেরন এর জন্য প্রবাসী রেমিটার্সদের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য অভিবাসী এই উৎসবের আয়োজন।অনুষ্ঠানে বাংলাদেশের অর্থনীতিকে সমৃদ্ধ করা ও বৈধ পথে রেমিটেন্স প্রেরন এর জন্য ৫ জনকে বিশেষ সম্মান প্রদান করা হয় যথাক্রমে বাবু রাখাল কুমার গোপ, মোহাম্মদ হোসেন, নূর খান ,শেফালী আক্তার আখি, এস এম মাজহারউল্লাহ মিয়া। বৈশাখী মেলায় প্রবাসীদের মাঝে দেশীয় আমেজের সৃষ্টি হয় পাশাপাশি আমিরাতে অবস্হানরত বাংলাদেশী নারীদের সেরা বৈশাখী সাজের জন্য পুরস্কৃত করা হয় শামসুন নাহার স্বপ্নাকে। সবশেষে র্যাফেল ড্রতে বিভিন্ন ধরনের আকর্ষণীয় পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেয়া হয়।

Source : Bangla Express UAE