পাবনা শহরের বড় বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এ সময় মেয়াদ উত্তীর্ণ, পঁচা ও খাবার অনুপযোগী ৬শ’ কেজি খেজুর জব্দ এবং সাড়ে ৬ লাখ টাকা জরিমানা করা হয় ।

শনিবার দুপুর ১২ টায় পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোখলেছুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) গৌতম কুমার বিশ্বাস ভ্রাম্যমান টিমের নেতৃত্ব দেন।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, বড় বাজারের মোকছেদ স্টোরকে ২ লাখ, হেলাল স্টোরকে ৩ লাখ ও রিপন স্টোরকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় মেয়াদ উত্তীর্ণ, পঁচা ও খাবার অনুপযোগী নানান ধরণের খেজুর বিক্রি করার অপরাধে। একই সাথে ভ্রাম্যমান আদালতের প্রশাসনিক দল বাজারের সকল দোকানে মূল্য তালিকা আছে কিনা তাও পর্যবেক্ষন করেন এবং সকলকে রমজানে পবিত্রতা রক্ষা স্বার্থে সৎ, নিষ্ঠা ও নৈতিকতার সাথে ব্যবসা পরিচালনার আহবান জানান।

ভাম্যমান আদালত পরিচালনার সময়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার মাহমুদুল হাসান, সহকারী পুলিশ সুপার ইবনে মিজান, স্যানেটারী ইন্সপেক্টর এজাজুল ইসলাম উপস্থিত ছিলেন। পরে জব্দ করা মেয়াদ উত্তীর্ণ খেজুর ধ্বংস করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোখলেছুর রহমান জানান, কম দামে এসব পচা খেজুর আমদানী করে আড়তদাররা বাজারজাত করছিল। রোজার মাসে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।