আমির খানের জনপ্রিয়তা বলিউড ছাড়িয়ে চীনেও পৌঁছে গেছে। এটা পুরনো খবর। চীনের মানুষের কাছে আমির খান অত্যন্ত প্রিয় এক নাম। তুমুল জনপ্রিয় একজন অভিনেতা। আর এর পেছনে একমাত্র কারণ, তার অভিনীত তারে জামিন পার সিনেমা। ২০০৭ সালে নির্মিত ছবিটি চীনে মুক্তি পাওয়ার পর সেখানকার মানুষ হুমড়ি খেয়ে পড়েছিল ছবিটি দেখার জন্য। এই ছবির দেখার পর থেকেই চীন জুড়ে আমির খানের ভক্ত ছড়িয়ে পড়ে।

ছাত্র–শিক্ষক সম্পর্কের ওপর ভিত্তি করে নির্মিত ছবিটি চীনের মানুষের মনে দাগ কেটে গিয়েছিল। সেই থেকে চীনে শিক্ষক দিবস পালনকালে উদাহরণ হিসেবে সেখানকার মানুষ এই ছবিটির নাম ব্যবহার করেন। আর তাই এবার চীনে পুনঃনির্মিত হতে যাচ্ছে জনপ্রিয় এই ছবিটি। খবর বলিউড হাঙ্গামার।

প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, আমির খান অভিনীত তারে জামিন পার সবথেকে বেশি দেখা একটি সিনেমা। শুধু সিনেমা হলে না, পাইরেসি করেও বিপুল সংখ্যক মানুষ ছবিটি দেখেছে। ছবিটির প্রতি চীনের মানুষের ভালোবাসার প্রতিদান দিতেই চায়না ভাষায় নির্মাণ করা হবে ছবিটি। ছবিতে অভিনয়শিল্পী ও কলাকুশলী থাকবেন চীনের।

হিন্দি তারে জামিন পার আমির খান পরিচালনা করেছিলেন। তবে চীনা সংস্করণে তিনি পরিচালনা করবেন না। চীনা ভাষায় নির্মিতব্য তারে জামিন পার পরিচালনা করবেন মা দুয়ো। তবে ছবিটি আমির খান প্রযোজনা করবেন বলে জানা গেছে।