ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২৪তম সভাপতির দায়িত্ব নিয়েছেন শেখ ফজলে ফাহিম।
রাজধানীর মতিঝিলের ফেডারেশন ভবনে আজ রোববার দুপুরে এফবিসিসিআইয়ের বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিনের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন নবনির্বাচিত সভাপতি শেখ ফজলে ফাহিম। একই সঙ্গে ছয়জন সহ-সভাপতিসহ ৭১ জন পরিচালক আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন। এফবিসিসিআইয়ের নতুন কমিটি আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবে। আজ নতুন কমিটির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে এফবিসিসিআই নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আলী আশরাফ, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, এ কে আজাদ, কাজী আকরাম উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিদায়ী সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, সাবেক সব সভাপতি বিবেচনা করে সিদ্ধান্ত নিয়েছেন যে শেখ ফজলে ফাহিম ব্যবহায়ীদের এ শীর্ষ সংগঠনকে তার দক্ষতায় এগিয়ে নিতে সক্ষম হবেন। এই বিবেচনা থেকেই তাকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। বিদায়ী সভাপতি বলেন, ব্যবসায়ীদের আবেদেনের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ভ্যাট আইন বাস্তবায়ন দুই বছর পিছিয়েছিলেন। আগামী জুনে ভ্যাট আইন বাস্তবায়ন হবে। বর্তমান অর্থমন্ত্রী ও এনবিআর চেয়ারম্যান আমাদের আশ্বস্ত করেছেন কোনো খাতে ভ্যাট বাড়বে না। আমাদের প্রত্যাশা নতুন সভাপতি ব্যবসায়ীদের স্বার্থে বিভিন্ন দাবি আদায়ে দরকষাকষির ক্ষেত্রে যথাযথ ভূমিকা রাখবে।
দায়িত্ব গ্রহণের পর নতুন সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, আমি বিশ্বাস করি প্রাক্তনদের গাইডেন্স আমাদের সঙ্গে থাকবে। আপনাদের সবাইকে সঙ্গে নিয়ে আমরা সামনের দিকে এগিয়ে যাব।

এফবিসিসিআইয়ের যে ধারাবাহিকতা, উদীয়মান অর্থনীতির জন্য যেসব পদক্ষেপ, যেমন অ্যাপেক্স ট্রেড বডি দরকার আমরা সেই দিকে অগ্রসর হব।