বাংলাদেশ পুলিশের দুই উপ-মহাপরিদর্শক (ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মোঃ তওফিক মাহবুব চৌধুরীকে বাংলাদেশ পুলিশ অধিদপ্তরের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। আর পুলিশ অধিদপ্তরের ডিআইজি মোঃ হাবিবুর রহমানকে ঢাকা রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে আজ।

হাবিবুর রহমান ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ তিনি। ১৭তম বিসিএসে তিনি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন তিনি। এবং এই কর্মক্ষেত্রে সততা, নিষ্ঠা ও আন্তরিকতার জন্য তিনবার বাংলাদেশ পুলিশর পদক (বিপিএম) ও দুই বার রাষ্ট্রপতি পুলিশ পক (পিপিএম) পেয়েছেন তিনি। পেশাগত কাজের বাইরে তিনি একজন ক্রীড়া সংগঠক। বাংলাদেশ কাবাডি ফেডারেশন সেক্রেটারি এবং এশিয়ান কাবাডি ফেডারেশনের উত্তরণ ফাউন্ডেশন এরো সহসভাপতি এই পুলিশ কর্মকর্তা।

তাছাড়া তিনি পিছিয়ে পড়া জনগোষ্ঠী হিজড়া সম্প্রদায় নিয়ে বিউটি পার্লার গরুর খামার সহ কুটির শিল্প ও সাভারের বেদে গুষ্টি কে নিয়ে গার্মেন্টস শিল্প সহ তাদের সন্তানকে লেখাপড়া করার সুযোগ করে দিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।