ঢাকা ব্যাংক ফেনী শাখায় গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার ব্যাংক কর্মকর্তা গোলাম সাঈদ রাশেবের জামিন নামঞ্জুর করেছেন আদালত। সোমবার জেলা ও দায়রা জজ সাঈদ আহম্মদের আদালতে রাশেব আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন। দুদকের পিপি শরফুদ্দিন মানিক এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এর আগে গত বুধবার (১৫ মে) তার ১০ দিনের রিমান্ড চাইলে ৩ দিনের রিমান্ড দিয়েছেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফত উল্যাহ।

দুদকের পিপি শরফুদ্দিন মানিক জানায়, অর্থ আত্মসাতের ঘটনায় দুদক নোয়াখালী জেলা কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের ৬টি অ্যাকাউন্ট বেরিয়ে আসে। এসব একাউন্টে তল্লাশি চালিয়ে রাশেবের ভাই হোসাইন মোহাম্মদ কাউছারের দুটি অ্যাকাউন্টে যথাক্রমে ১ কোটি ৫ লাখ ও ১ কোটি ৬০ লাখ, বোন হাজী বদরুজাহান ইয়াসমিনের দুটি অ্যাকাউন্টে ৭০ লাখ, সামছুজাহান আইরিনের দুটি অ্যাকাউন্টে যথাক্রমে ৩০ লাখ ও ৩৫ লাখ টাকার সন্ধান পাওয়া যায়।

টাকা আত্মসাতের ঘটনায় ১৯ মার্চ ব্যাংকটির ফেনী শাখার সাবেক ব্যবস্থাপক মো. আকতার হোসাইন সরকার অভিযুক্ত রাশেব ও ক্যাশিয়ার আবদুস সামাদকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। রাশেব বিভিন্ন উপায়ে ব্যাংক থেকে অন্তত ৭ কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করেছে বলে মামলায় উল্লেখ করা হয়। ৩ এপ্রিল রাজধানীর পুরানা পল্টনে স্কাউট ভবনের সামনে থেকে রাশেবকে গ্রেপ্তার করে দুদক। জিজ্ঞাসাবাদে আদালতে প্রায় ৬ কোটি টাকা আত্মসাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

দুদক নোয়াখালী কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর হোসাইন অভিযুক্ত রাশেবের ভাই-বোনের ৬টি অ্যাকাউন্টে ৪ কোটি টাকা জব্দের সত্যতা নিশ্চিত করেছেন করে বলেন, রাশেবের ভাই-বোনের ৬টি অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। এসব অ্যাকাউন্টে প্রায় ৪ কোটি টাকা জমা রয়েছে। ধারনা করা হচ্ছে, অ্যাকাউন্টগুলো ভাই-বোনের ভুয়া স্বাক্ষর দিয়ে রাশেবই চালাতো।