দুর্নীতি, অনিয়মসহ নানা অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের ১৪ কর্মকর্তা-কর্মচারিকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামি ২৪ ঘন্টার মধ্যে নোটিশের জবাব না দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার নগর ভবনে সাংবাদিকদের এ তথ্য জানান মেয়র মোঃ জাহাঙ্গীর আলম।

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের পর প্রথম সভায় সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা ও কর্মচারিদের কোন প্রকার দুর্নীতি ও অনিয়মের সঙ্গে না জড়ানোর জন্য সতর্ক করা হয়। কিন্তু কিছু সংখ্যক কর্মকর্তা ও কর্মচারি নানা ধরণের দুর্নীতি ও অনিয়মের সঙ্গে নিজেদের জড়িয়ে ফেলেন। তারা সাত মাসেও সংশোধন হননি। পরে নাগরিকদের অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক ১৪ কর্মকর্তা-কর্মচারিকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। এদের মধ্যে ৫জন কর্মকর্তা ও ৯জন কর্মচারি রয়েছে।
নোটিশ পাওয়া কর্মকর্তা-কর্মচারিগণের নাম প্রকাশ না করলেও অভিযুক্তরা ইলেকট্রিক, লাইসেন্স, হিসাব, ট্যাক্স, প্রকৌশল, সড়ক বিভাগ ও বিভিন্ন ওয়ার্ডের বেশ কয়েকজন সচিব রয়েছেন বলে তিনি জানান। তিনি আরো বলেন, আগামি ২৪ ঘন্টার মধ্যে কারণ দর্শানো নোটিশের জবাব দেয়ার জন্য বলা হয়েছে। এ সময়ের মধ্যে উপযুক্ত জবাব না দিতে পারলে তাদেরকে সাময়িক বরখাস্ত করা হবে।