প্রয়াত বরেণ্য নজরুল সঙ্গীতশিল্পী খালিদ হোসেনের দুটি জানাজা সম্পন্ন হয়েছে। রাজধানীতে দুই জানাজা শেষে খালিদ হোসেনের মরদেহ নিয়ে কুষ্টিয়া রওয়ানা হওয়েছে তার পরিবার। কুষ্টিয়ার কোটপাড়া সদর কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

খালিদ হোসেনের পারিবারিক সূত্রে জানা যায়,বৃহস্পতিবার বাদ ফজর রাজধানীর মোহাম্মদপুরের বায়তুল আমান মিনার মসজিদে শিল্পীর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর সকাল সাড়ে দশটার দিকে খালিদ হোসেনের মরদেহ নিয়ে যাওয়া হয় নজরুল ইন্সটিটিউটে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। নজরুল ইন্সটিটিউটে শ্রদ্ধা জানানোর জন্য শিল্পীর মরদেহ কিছুক্ষন রাখা হয়। তারপর বেলা সাড়ে এগারোটার দিকে কুষ্টিয়ার পথে রওয়ানা দেয় শিল্পী খালিদ হোসেনের মরদেহবাহী গাড়ি। কুষ্টিয়ায় আরেক দফা জানাজা শেষে তাকে কোটপাড়া সদর কবরস্থানে সমাহিত করার কথা রয়েছে।

বুধবার রাতে মারা যান নজরুলের গানের বরেণ্য এই শিল্পী। নানা শারীরিক জটিলতা নিয়ে ৪ মে থেকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি ছিলেন তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ডা. উত্তম বড়ুয়ার অধীনে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। কিছুদিন আগে ভারতেও চিকিৎসা নিয়েছেন তিনি।