আনন্দঘন ও নিরাপদ ঈদযাত্রায় ঘরমুখী মানুষকে নিরাপত্তা দিতে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রস্তুত বলে জানিয়েছেন র‌্যাব-৩-এর সিও (কমান্ডিং অফিসার) লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান।

তিনি বলেন, ঈদুল ফিতর উপলক্ষে রাজধানীর কমলাপুর থেকে মানুষের ঘরে ফেরা ও ঈদ শেষে ঢাকায় নিরাপদে ফিরে আসা নিশ্চিত করার জন্য র‌্যাব কাজ করছে। রোববার (২৬ মে) সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ উপলক্ষে গৃহীত নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৩-এর সিও এসব কথা বলেন।

লেফটেন্যান্ট কর্নেল এমরানুল হাসান বলেন, টিকিট কালোবাজারি ও টিকিট বিক্রির সময় বিড়ম্বনা এড়াতে র‌্যাব-৩-এর সদস্যরা তৎপর রয়েছে। রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে আমাদের নিবিড় যোগাযোগ রয়েছে। স্টেশনে র‌্যাবের পক্ষ থেকে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে। টিকিট কালোবাজারির তথ্য পেয়ে আমাদের জানালে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। তাছাড়া কোনো অনিয়ম হচ্ছে কি না, এসব ব্যাপারে আমরা নজরদারি করছি।

তিনি বলেন, প্রতিবারের মতো এবারও র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। ঈদের পরও যেন মানুষ নিরাপদে বাড়ি থেকে ফিরতে পারে, সে পর্যন্ত এ ব্যবস্থা বলবৎ থাকবে।

র‌্যাব-৩-এর সিও আরও বলেন, শুধু তাই নয়, ঈদের সময় শপিং মল, ব্যাংকসহ যেসব স্থানে মানুষের সমাগম হয়, সব জায়গায় আমরা নিরাপত্তা ব্যবস্থা রেখেছি। এসব জায়গায় আসা-যাওয়ার মধ্যে যেন কোনো ধরনের নিরাপত্তা বিঘ্নিত হতে না পারে এবং কোনো প্রকার দুর্ঘটনা ঘটতে না পারে, সেজন্য র‌্যাব ফোর্সের পক্ষ থেকে র‌্যাব-৩ সর্বাত্মক ব্যবস্থা নিয়েছে। গোয়েন্দা নজরদারি থেকে শুরু করে প্যাট্রল, চেকপোস্ট অব্যাহত রাখার কথাও জানান তিনি।