৫ জুন ঈদ না হলে ৪ জুন সন্ধ্যা থেকে দেওয়া হবে পরের দিনের ট্রেনের টিকিট। আর ৭ থেকে ১১ জুনের ফিরতি ঈদযাত্রার টিকিট দেওয়া হবে ২৯ মে থেকে ২ জুন পর্যন্ত। বাংলাদেশ রেলওয়ে এ তথ্য জানিয়েছে।

সোমবার (২৭ মে)সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার আমিনুল হক রিপন সারাবাংলাকে জানান, শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ার ওপর নির্ভর করছে ৫ ও ৭ জুনের ঈদ টিকিট বিক্রি। ৪ জুন (২৯ রমজান) শাওয়াল মাসের চাঁদ দেখা না গেলে ঈদ হবে ৬ জুন। সেক্ষেত্রে ৪ জুন চাঁদ দেখা না যাওয়ার ঘোষণার পরপরই পরের দিনের টিকিট বিক্রি শুরু হবে।

রিপন আরও জানান, ৩১ মের বিক্রি না হওয়া টিকিটগুলো আজ (সোমবার) থেকেই কাউন্টারে ছেড়ে দেওয়া হয়েছে। ১ জুনের টিকিট ছেড়ে দেওয়া হবে আগামীকাল মঙ্গলবার থেকে। আর বুধবার বিক্রি করা হবে ২ জুনের টিকিট। যারা এখনো ঈদে বাড়ি যাওয়ার টিকিট সংগ্রহ করতে পারেননি, তারা গন্তব্য অনুযায়ী স্টেশনের কাউন্টার থেকে এবং একইসঙ্গে মোবাইল অ্যাপ থেকে টিকিট কাটতে পারবেন।
বিজ্ঞাপন

বাংলাদেশ রেলওয়ে জানায়, এবার ঈদে ৩৭টি আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হয়েছে। এর মধ্যে উত্তর ও পশ্চিমবঙ্গের ১৬টি ট্রেনের প্রতিদিন ১৪ হাজার ৯৫টি করে টিকিট ছিল। আর ঢাকা-চট্টগ্রাম রুটে দেওয়া হয়েছে ৪৮৭৯টি টিকিট।

এছাড়া, ঢাকা-জামালপুর রুটের স্পেশালসহ পাঁচটি ট্রেনের টিকিট বিক্রি করা হয়েছে ৩৪৪৪টি। ঢাকা-নেত্রকোনা- মোহনগঞ্জ রুটের দুটি আন্তঃনগর ট্রেনের মোট টিকিট ১২৫৮টি। আর ঢাকা-সিলেট রুটে চারটি ও ঢাকা-কিশোরগঞ্জ রুটের তিনটিসহ সাতটি আন্তঃনগর ট্রেনের মধ্যে মোট টিকিট ৪৫৪৮টি। সবমিলিয়ে ঢাকা থেকে ৩৭টি আন্তঃনগর ট্রেনের ঈদযাত্রার ট্রেনের টিকিট ছিল ২৮ হাজার ২২৪টি।