বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে মঙ্গলবার (২৮ মে) দিবাগত রাত আড়াইটার দিকে দুইটি থাকার ঘরসহ তিনঘর সম্পূর্ণ ভষ্মিভূত হয়েছে পাবনার চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা দক্ষিণপাড়া গ্রামের ময়লাল মেকারের। নগদ ৬ লাখ টাকাসহ প্রায় ১০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।

অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছে ময়লাল মেকারের নাতি সানজিদুর রহমান (৭) ও নাতনী শামীমা আক্তার সুচী (৫)। ঘরে আগুন ধরে গেলে শিশু দুইটি দরজার এসে চিৎকার করলে স্বজনেরা তাদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।

ক্ষতিগ্রস্থ ময়লাল মেকার জানান, সেহেরীর জন্য বাড়ির লোকজন ঘুম থেকে উঠে দেখতে পায় রান্না ঘরে আগুন জ্বলছে। আগুন মুর্হুতের মধ্যে দুটি বসত ঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা দ্রুত চাটমোহর ফায়ার সার্ভিসে খবর দিলেও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে শেষ রক্ষা করতে পারেনি। সবকিছু পুড়ে নিঃস্ব হয়ে গেছে ময়লাল মেকার।

ময়লাল জানান, বাড়ি করার জন্য ঘরে ৫ লাখ ৯১ হাজার টাকা নগদ রেখেছিল। সেই সাথে দুটি ছাগল, ঘর ভর্তি রসুন, হাঁসমুরগীসহ বাড়িতে মূল্যবান সবকিছুই আগুনে পুড়ে শেষ হয়ে গেছে।

ময়লাল বর্তমানে খোলা আকাশের নীচে পরিবার পরিজন নিয়ে মানবেতন জীবন যাপন করছে। দ্রুত সরকারি সহযোগিতা প্রয়োজন এমন দাবী স্থানীয়দের।