আসন্ন বাজেটে জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কল্যাণকর ঘোষণা আসছে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে সব সময় নিবেদিত। আগামী বাজেটেও মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ চমক থাকছে।

রোববার (২ জুন) সচিবালয় লিংক রোডের সরকারি পরিবহন পুল ভবনে বীরমুক্তিযোদ্ধাগণ ও তার পরিবারের সদস্যদের মাঝে ঈদের উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক একথা বলেন।মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরাধিকার সফল রাষ্ট্রনায়ক দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে বহুবিধ কাজ করে যাচ্ছে। আগামী অর্থবছরের বাজেটে বীর মুক্তিযোদ্ধাদের জন্য অনেক কল্যাণমূলক ঘোষণা আসছে।

তিনি বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণকর সম্ভাব্য সবকিছু করবে। মন্ত্রী বলেন, বর্তমান প্রজন্ম যাতে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে এবং চেতনায় উদ্বুদ্ধ হয় সে লক্ষ্যে কাজ করছে সরকার।

মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার শুধু বীর মুক্তিযোদ্ধাদের জন্যই নয় সাধারণ মানুষের জীবন মান উন্নয়নে সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। অদূর ভবিষ্যতে উন্নয়নের উচ্চ শিখরে পৌঁছে যাবে বাংলাদেশ। বীর মুক্তিযোদ্ধাসহ সকল মানুষের কল্যাণে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘মানুষ মানুষের জন্য। মানুষকেই মানুষের জন্য কাজ করতে হবে।ন্যাশনাল এফএফ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এস. এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত ঈদের উপহার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এর সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপকমিটির আহ্বায়ক সাবেক সচিব রাশেদুল আলমসহ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের নিকট ঈদের উপহার হিসেবে বস্ত্র বিতরণ করা হয়।