দেশের কিছু বিপদগামী তরুণ-তরুণীরা যখন মাদকের নেশায় বিভোর। ঠিক ওই সময় কিছু তরুণ-তরুণীরা নিজেদের তুলে ধরছে অনন্য মানবিকতায়। তারা নিজেদের নিয়োজিত করছেন সমাজ ও মানুষের কল্যাণমূলক নানা কাজে। অচেনা এক মানুষের কাছে বিনাদ্বিধায় বাড়িয়ে দিচ্ছেন তাদের সাহায্যের হাত। পথে পথে যাদের জীবনের ঠিকানা, পথশিশু বা টোকাই তাদের মাঝে ঈদের আনন্দ বিতরণে তরুণ-তরুণীদের ভূমিকা অনুপ্রেরণা হচ্ছে আজকের সমাজ।

আসন্ন ঈদের আনন্দ সবার মাঝে বিলিয়ে দিতে হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বপ্রণোদিত হয়ে এগিয়ে এসেছে বন্দর নগরী চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের ‘ইনফিনিটি-বাংলাদেশ’ নামে সংগঠনটি। মানবতার সেবা করাই যে সংগঠনটি অন্যতম ও প্রকৃত লক্ষ্য এবং উদ্দেশ্য।

এরই ধারাবাহিকতায় রবিবার (২ জুন) দুপুরে সুবিধাবঞ্চিত শিশুদের নিজেদের পছন্দ মত হাটহাজারী বাজার থেকে ঈদের নতুন কাপড় ক্রয় করে বিতরণ করেছে ইনফিনিটি বাংলাদেশ। হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনটির পক্ষে হতদরিদ্র ও ছিন্নমূল ৩৭৭ জন সুবিধাবঞ্চিতদের হাতে এসব কাপড় তুলে দেয় হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলম।

উক্ত সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমরুল মোনাফ রিশাদ এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মাহমুদ সালাউদ্দিন চৌধুরী, দৈনিক ইত্তেফাক এর হাটহাাজরী প্রতিনিধি সাংবাদিক আতাউর রহমান মিয়া ও জাগৃতি’র সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মুন্না।

এদিকে আগামীকাল সোমবার পাশের রাউজান উপজেলায় আরও ১২১ জন সুবিধাবঞ্চিতদের হাতে ঈদের নতুন কাপড় তুলে দেওয়া হবে। সুবিধাবঞ্চিত ৪৯৮ জনের জন্য ক্রয়কৃত কাপড় সমূহের মূল্য ৩ লক্ষ ২৭ হাজার টাকা। এসব টাকা সংগঠনের নেতৃবৃন্দরা সমাজের বিত্তবানদের কাছ থেকে সংগ্রহ করেছে বলে জানান ‘ইনফিনিটি-বাংলাদেশ’ এর সাধারণ সম্পাদক সাইমুন আলম সাইয়েম।

সকাল থেকে দুপুর পর্যন্ত ইনফিনিটি-বাংলাদেশ’ এর অর্ধ শতাধিক কিছু প্রত্যয়ী তরুণ সদস্য মার্কেটে গিয়ে নিজেদের সাইজ ও রুচি অনুযায়ী সুবিধাবঞ্চিতদের বাছাই করে এসব কাপড় কিনেছে বলে জানান সেবা মূলক সংগঠনটির সভাপতি সাকিব আল করিম। তিনি বলেন, হতদরিদ্র মানুষদের মুখে ঈদের খুশি ফোটাতে রীতিমতো আমরা কাজ করে যাচ্ছি। শুধু ঈদে নয়, সমাজের ক্রান্তি লগ্নে বাকি দিনগুলোতে মানুষ ও মানবতার তরে আমরা কাজ করে যেতে চাই।