টনটনে বিশ্বকাপের ১৭তম ম্যাচে মুখোমুখি হয়েছে অস্ট্রেলিয়া-পাকিস্তান। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে অজিরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার সেঞ্চুরি হাঁকিয়েছেন। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার ১৫তম সেঞ্চুরি। পাকিস্তানের বিপক্ষে টানা তৃতীয় সেঞ্চুরি।

২২.১ ওভারে ওপেনিং জুটিতে ওয়ার্নার এবং দলপতি অ্যারন ফিঞ্চ তুলে নেন ১৪৬ রান। ব্যক্তিগত ৮২ রানে ফেরেন ফিঞ্চ। তার ৮৪ বলে সাজানো ইনিংসে ছিল ৬টি চার আর ৪টি ছক্কার মার। অজিরা দ্বিতীয় উইকেট হারায় দলীয় ১৮৯ রানের মাথায়। ইনফর্ম ব্যাটসম্যান স্টিভ স্মিথ বিদায় নেন ১০ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে এগুতে থাকেন ওয়ার্নার। ২০ রান করে বিদায় নেন ম্যাক্সওয়েল।

ইনিংসের ৩৬তম ওভারে ওয়ানডে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি স্পর্শ করেন ওয়ার্নার। তার আগে ৫১ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। শাহিন শাহ আফ্রিদির বলে বাউন্ডারি হাঁকিয়ে তিন অঙ্ক স্পর্শ করেন তিনি। ৯৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর এটিই তার প্রথম সেঞ্চুরি।

দারুণ ছন্দে চলতি বিশ্বকাপ শুরু করেছেন ওয়ার্নার। এক বছরের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়া দলে ফেরেন এই ওপেনার। বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ সেরা ইনিংস খেলেন তিনি। ব্রিস্টলে ৭ উইকেটের জয় পাওয়া ম্যাচে ১১৪ বলে আটটি বাউন্ডারিতে ৮৯ রান করে অপরাজিত থাকেন। এরপর নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেন ৩ রান।

পরের ম্যাচে আবারো ব্যাট হাতে উজ্জ্বল ওয়ার্নার। ব্যাটিংয়ে আলো ছড়িয়ে দ্য ওভালে তুলে নেন ফিফটি। যদিও ম্যাচটি ভারতের বিপক্ষে হেরেছিল অজিরা। ওয়ার্নার ৮৪ বলে পাঁচ বাউন্ডারিতে করেছিলেন ৫৬ রান।ওয়ার্নার এই সেঞ্চুরির আগে সবশেষ সেঞ্চুরি পেয়েছিলেন ২০১৭ সালের ২৮ সেপ্টেম্বর। বেঙ্গালুরুতে ভারতের বিপক্ষে করেছিলেন ১২৪ রান। সে বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে টানা দুই ম্যাচে সেঞ্চুরি পেয়েছিলেন। সিডনিতে ১৩০ আর অ্যাডিলেডে করেছিলেন ১৭৯ রান। আজকের সেঞ্চুরিতে অজি এই ওপেনার পাকিস্তানের বিপক্ষে টানা তৃতীয় সেঞ্চুরির দেখা পেলেন। ঠিক তার আগে ২০১৬ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষেও টানা দুটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ওয়ার্নার।