পল্লবীর কালশীতে ৯ জনকে আগুনে পুড়িয়ে হত্যা ও একজনকে গুলি করে হত্যার ঘটনায় বিচাহীনতা করা হয়েছে বলে অভিযোগ করেছে বিহারীদের সংগঠন উর্দু স্পীকিং পিপলস্ ইউথ রিহ্যাবিলিটেশন মুভমেন্ট (ইউ.এস.পি.ওয়াই.আর.এম)।

বৃহস্পতিবার (১৩ জুন) জাতীয় প্রেসক্লাবের সামনে ইউ.এস.পি.ওয়াই.আর.এম আয়োজিত এক মানববন্ধনে এ অভিযোগ করেন বিহারীদের নেতারা।

মানববন্ধনে ইউএসপিওয়াইআরএম’র সভাপতি সাদাকাত খান ফাক্কু বলেন, কালশী গণহত্যার ৫ বছর হতে চলেছে। যায়গা দখলের উদ্দেশ্যে পুলিশের সামনে একটা নিরীহ পরিবারের ৯ জনকে ঘরের দরজায় তালা মেরে হত্যা করা হয়েছে। আগুন নেভাতে গেলে পুলিশ একজনকে গুলী করে হত্যা করে। এই ঘটনার স্পষ্ট ভিডিও ফুটেজ স্বরাষ্ট্রমন্ত্রীকে দেওয়া হলেও আজ পর্যন্ত একজন হত্যাকারীকেও গ্রেফতার করা হয়নি।

কালশী গণহত্যার সুষ্ঠু করে বিচারের দাবি জানিয়ে তিনি বলেন, যদি কালশীতে হামলার ভিডিও ফুটেজের মাধ্যমে অপরাদীদের শনাক্ত করা হয় তাহলে সেখানে পল্লবী থানা যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানার ভাই রিপন, তার চাচাতো ভাইা রুবেল, তার রাজনৈতিক সহযোগী মিলনসহ আরো অনেকের নাম বেড়িয়ে আসবে। গত বছরের ২৩ ডিসেম্বরে খুনি জুয়েল রানার নির্দেশে আমাদের সংগঠনের নেতাকর্মী ও নীরিহ ক্যাম্পবাসীর বিররুদ্ধে মিথ্যা মামলা দেয় ৩ নং ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি এম এম বিপ্লব। কালশী হত্যাকা-ের বিচার চাওয়াটাই ছিল আমাদের অপরাধ।

কালশী হত্যাকা-ে বিচারহীনতার প্রতিবাদে আগামীকাল রাজধানীর পল্লবীতে কালো পতাকা হাতে নিয়ে বিক্ষোভ কর্মসূচী পালণ করা হবে এবং দ্রুত বিচার নিরপেক্ষ বিচার শুরু না হলে আরো কঠোর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক শাহিদ আলী বাবলু বলেন, এই হত্যাকা-ের সঠিক তদন্ত না হলে প্রকৃত খুনিদের শাস্তি হবে না। আমি এই হত্যাকা-ের বিষয়ে দায়ের করা সকল মামলার তদন্তের দায়িত্ব পিবিআইকে দেয়ার দাবি জানাচ্ছি এবং আমাদের নেতাকর্মী ও ক্যাম্পবাসীদের বিরুদ্ধে দেয়া সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

ইউএসপিওয়াইআরএম’র সভাপতি মোঃ সাদাকাত খান ফাক্কুর সভাপতিত্বে বক্তব্য রাখেন মুহাজির ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মোঃ সালাউদ্দিন, বিডিআরএম’র সভাপতি ওয়াসি আলম বশির, ইউএসপিওয়াইআরএম’র যুগ্ন-সাধারণ সম্পাদক মোক্তার হোসেন, দপ্তর সম্পাদক সাংগঠনিক সম্পাদক শাকিল, সাংগঠনিক সম্পাদক মঞ্জুর রেজা খান, নাজের উদ্দীন রাশেদ , উর্দুভাষী ছাত্র আন্দোলনের সভাপতি ফাহিম হোসেন, সাধরণ সম্পাদক ইমরান খান আসিফ ইকবাল, জামিল, বেচু প্রমুখ।