জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিজ্ঞা বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেন,আওয়ামী লীগ দেশকে দেয়, মানুষকে দেয়।মানুষকে আমরা সম্মান ফিরিয়ে দিয়েছি। জাতির পিতা যে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশের স্বপ্নের স্বপ্ন দেখতেন, সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব— প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই আমাদের প্রতিজ্ঞা।

রোববার (২৩ জুন) সকালে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এর আগে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মুজিব আদর্শের প্রতিটি কর্মীর এটাই প্রতিজ্ঞা। এই বাংলাদেশ হবে জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ।

দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুরুতেই জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। এরপর জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় ও দলীয় পতকা উত্তোলনের মধ্যে দিনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের কর্মসূচির উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী ধানমন্ডি-৩২ নম্বর ভবন চত্বর ত্যাগ করলে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, সহযোগী সংগঠন ও অঙ্গসংগঠনের নেতাককর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু জাদুঘর ভবন চত্বর হাজারো নেতাকর্মীর স্লোগানে স্লোগানে মুখরিত হয়।