যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মজা করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বললেন, দয়া করে ২০২০ সালের নির্বাচনে হস্তক্ষেপ করবেন না। শুক্রবার জাপানের ওসাকাতে চলমান G20 সম্মেলনের এক ফাঁকে পুতিনের সঙ্গে বৈঠককালে তাকে তিনি মজা করে এই অনুরোধ করেন। এরপর ট্রাম্প পুতিনের দিকে আঙুল নির্দেশ করেন। এসময় রাশিয়ার প্রেসিডেন্ট হাসতে হাসতে বলেন, হ্যাঁ, অবশ্যই আমি এই নির্বাচনে হস্তক্ষেপ করবো।

এদিনের বৈঠকের বিষয়ে ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গী হতে পারা অনেক বড় সম্মানের বিষয়। বাণিজ্য ও নিরস্ত্রীকরণসহ কিছু বিষয় নিয়ে কথা বলা প্রয়োজন। তিনি বলেন, রাশিয়ার সঙ্গে যুক্তরাষ্ট্রের খুব ভালো সম্পর্ক আছে। এই সম্পর্ক থেকে অনেক ইতিবাচক বিষয় বেরিয়ে আসবে। আমরা সামনে ভালো সময় পার করবো।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, এখন ভুয়া খবর একটি বড় ধরনের সমস্যায় পরিণত হয়েছে, তাই নয় কি? রাশিয়ায় এই সমস্যা নেই কিন্তু যুক্তরাষ্ট্রে আছে। তার এই কথার পরিপ্রেক্ষিতে রাশিয়ার প্রেসিডেন্ট ইংরেজিতে বলেন, আমাদেরও ভুয়া খবরের জন্য সমস্যায় পড়তে হয়। এক্ষেত্রে উভয় দেশের অবস্থা একই। তিনি বলেন, আমি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে একমত। অনেক বিষয় নিয়ে আমাদের কথা বলা প্রয়োজন। গত বছরের জুলাইয়ের পর আমরা আর মিলিত হতে পারিনি।

গত নভেম্বরে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে অনুষ্ঠিত G20 সম্মেলনের শেষে ট্রাম্প ও পুতিনের বৈঠকের সময়সূচি নির্ধারিত ছিল। কিন্তু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বৈঠকটি বাতিল করেন।