বিসিবির ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া ভারতের ঘরোয়া ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যান ওয়াসিম জাফর আজ ঢাকায় পৌঁছেছেন। ভারতের জার্সিতে ৩১ টেস্ট ও দুটি ওয়ানডে ম্যাচ খেলা এই অভিজ্ঞ ব্যাটসম্যান ইতোমধ্যে তার দায়িত্ব বুঝে নিয়েছেন। যুক্ত হয়েছেন হাই পারফরম্যান্স (এইচপি) দলের ক্যাম্পের সঙ্গে।চার মাস ব্যাপী চলবে এইচপি দলের এই আবাসিক ক্যাম্প।

রোববার (৩০ জুন) বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগের ম্যানেজার এইএম কাওসার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, তিনি গেম ডেভলপমেন্ট বিভাগের অধীনে কাজ করবেন। প্রয়োজন অনুযায়ী তাকে ব্যবহার করা হবে। আপাতত এইচপি দলে কাজ করবেন তিনি। চলতি বছরে ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর খেলতে এসে ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করার চাকরির প্রস্তাবটা পান ৪১ বছর বয়সী অভিজ্ঞ ব্যাটসম্যান। ব্যাটিংয়ে তার ধারাবাহিকতা ও অভিজ্ঞতায় মুগ্ধ হয়ে বিসিবি তাকে নিয়োগ দেয়।
বিজ্ঞাপন

লিগ চলাকালীন রানের খরায় থাকা সৌম্যের ব্যাটে হাসি এসেছিল তার পরামর্শে। সৌম্যে তারপরেই ডাবল ও শতক হাঁকানোর পর বিষয়টি নিয়ে আলোচনায় বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কর্মকর্তাদের মধ্যে আলোচনা হয়েছিল ওয়াসিমের অভিজ্ঞতাকে কাজে লাগানোর বিষয়ে। পরে গত মাসেই তাকে নিয়োগ দেয় দেশের ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক। জুন মাসেই আসার কথা ছিল তার।এক বছরের চুক্তিতে হাই পারফরম্যান্স (এইচপি) দল ছাড়াও অনূর্ধ্ব-১৯ দল ও জাতীয় দলের ব্যাটসম্যানদের সঙ্গেও কাজ করবেন তিনি। ওয়াসিম জাফর প্রথম শ্রেণির ক্রিকেটে করেছেন ১৯ হাজারেরও বেশি রান। সেঞ্চুরি ৫৭টি, ফিফটি ৮৮টি। পঞ্চাশেরও বেশি গড়। ভারতের জাতীয় দলের জার্সি গায়ে খেলেছেন ৩১টি টেস্ট ও দুটি ওয়ানডে।