পাবনার বেড়া উপজেলায় পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে ওয়ালী উল্লাহ (৩১) নামের এক ব্যক্তি নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোর রাতে এ ঘটনা ঘটে। নিহত ওয়ালী উল্লাহ বেড়া পৌর এলাকার শানিলা মহল্লার আকবর আলীর ছেলে।

পুলিশের দাবি, নিহত ওয়ালী উল্লাহ মাদক কারবারী ও আন্ত:জেলা ডাকাতদলের সদস্য। তার বিরুদ্ধে পাবনার বিভিন্ন থানা ও সিরাজগঞ্জের শাহজাদপুর থানায় মোট ৮টি ডাকাতি এবং মাদক মামলা রয়েছে।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীদ মাহমুদ জানান, বুধবার (০৩ জুলাই) এক অভিযানে চিহ্নিত মাদক ব্যবসায়ী ওয়ালী উল্লাহকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে গেলো রাত তিনটার দিকে বেড়া ওয়ালী উল্লাহকে নিয়ে পৌর সদরের জোরদা এলাকায় মাদক ও অস্ত্র উদ্ধার অভিযানে যায় পুলিশ।

উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে, পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে মাদক কারবারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে ওয়ালী উল্লাহ কে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে পাঁচটার দিকে মারা যায় সে।

ওসি আরো জানান, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, একটি শার্টারগান, ২টি ম্যাগজিন, ৬ রাউন্ড গুলি ও ১৭ বোতল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় উপ-পরিদর্শক (এসআই) শামসুল ইসলাম সহ তিনজন কনস্টেবল আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।