গাজীপুরের পুলিশ সুপারের আত্মীয় পরিচয়ে পুলিশ কনস্টেবল পদে চাকুরির দেয়ার নামে নিয়োগ প্রত্যাশিদের অভিভাবকদের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টার অভিযোগে প্রতারক দুই ভাইকে আটক করেছে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ। আটককৃতরা হলো- ফরিদপুরের বোয়ালমারি থানার রাজাপুর গ্রামের সৈয়দ আলী আফজালের ছেলে সৈয়দ মাহনুর হাসান জুয়েল (৩২) ও তার বড় ভাই সৈয়দ মাহবুব হোসেন (৪৮)।

পুলিশ সুপার শামসুন্নাহার শনিবার নিজ কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে জানান, গাজীপুরে পুলিশ কনস্টেবল পদে নিয়োগকে কেন্দ্র করে একটি সংঘবদ্ধ প্রতারকচক্র তাঁর নাম ভাঙ্গিয়ে ও আত্মীয় পরিচয় দিয়ে নিয়োগ প্রত্যাশীদের অভিভাবকদের কাছে অবৈধভাবে অর্থ আদায়ের চেষ্টা করছিল। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রতারক সৈয়দ মাহনুর হাসান জুয়েলকে ঢাকা থেকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে তার বড় ভাই সৈয়দ মাহবুব হোসেনকে গাজীপুরের মৌচাক থেকে আটক করা হয়।

পুলিশ সুপার আরো জানান, আটককৃতরা দেশের ১১টি জেলার ১৫জন রিক্রুট কনস্টেবল প্রার্থীদের পরীক্ষায় উত্তীর্ণ করে চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করে। আটককৃতদের হেফাজত থেকে দু’টি মোবাইল ফোন, পরীক্ষার প্রবেশপত্র অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।