গাজীপুরে শ্রীপুরের সেঞ্চুরী স্পিনিং মিলস কারখানায় শনিবার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের মাওনা ষ্টেশনের ২টি ইউনিটের কর্মীরা প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। এঘটনায় হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুনে কারখানার মেশিনসহ তুলা ও বিভিন্ন মালামাল পুড়েছে এবং ক্ষয়ক্ষতি হয়েছে।

মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাম প্রসাদ পাল জানান, গাজীপুরের শ্রীপুরের মাওনা উত্তর পাড়া (নয়নপুর) এলাকায় সেঞ্চুরী স্পিনিং মিলস কারখানায় শনিবার সকালে উৎপাদন কাজ চলছিল। এসময় কারখানার সিমপ্লেক্স সেকশনে হঠাৎ আগুনের সূত্রপাত হয়। কারখানার শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের শ্রীপুরের মাওনা ষ্টেশনের দু’টি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। অগ্নিকান্ডের এঘটনায় কেউ হতাহত হয়নি। তবে কয়েকটি মেশিন ও কিছু তুলাসহ বিভিন্ন মালামাল আগুনে পুড়েছে এবং ক্ষয়ক্ষতি হয়েছে। ধারণা করা হচ্ছে, উৎপাদন কাজ চলাকালে মেশিনের ঘর্ষণ থেকে সৃষ্ট আগুনের স্ফুলিঙ্গ পাশর্^বর্তী তুলার স্তুপে পড়লে অগ্নিকান্ডের সূত্রপাত হয়।

কারখানার এজিএম আমানউল্লাহ জানান, অগ্নিকান্ডে কারখানার কয়েকটি মেশিনপত্রসহ তুলা ও বিভিন্ন মালামাল পুড়ে গেছে। তবে অগ্নিকান্ডের কারন ও ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ধারণ করা সম্ভব হয়নি।