সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে করার দাবিতে সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করছেন চাকরিপ্রার্থীর। শনিবার (৬ জুলাই) দুপুর ১২টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ এর ব্যানারে অবস্থান নেন চাকরিপ্রার্থীরা।

দেশের বিভিন্ন অঞ্চল থেকেও আন্দোলনকারীরা এসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে যোদ দেন। সরকারি চাকরিতে বয়স ৩৫ করার দাবিতে তারা বিভিন্ন স্লোগান দিচ্ছেন। এসময় আন্দোলনকারীরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন।

বিকেল সোয়া পাঁচটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত তারা রাজু ভাস্কর্যে অবস্থান করছিলেন।বয়সসীমা ৩৫ আন্দোলনের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও কেন সরকার এটিকে উপেক্ষা করছেন? সরকার জনগণের পক্ষেই যদি কাজ করেন, তাহলে ছাত্র সমাজের এই গণদাবি কেন অবহেলা করছে? আমরা শান্তিপূর্ণভাবে গত সাত বছর ধরে আন্দোলন করে আসছি। এসময় দ্রুত সময়ের মধ্যে দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি।

এম এ আলী নামে সংগঠনের আরেক নেতা বলেন, আমরা দীর্ঘ সাত বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বাস্তবায়নের জন্য আন্দোলন করে আসছি। এসময় তিনি দ্রুত সময়ে বয়সসীমা ৩৫ বাস্তবায়ন করে বাঁচার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান।