গাজীপুরে রবিবার মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি ড্রাম ট্রাকের সংঘর্ষে ট্রাক আরোহী দুইজন নিহত ও দুইজন আহত হয়েছে। দূর্ঘটনায় নিহত একজনের নাম সোলায়মান (৩২) জানা গেলেও তাৎক্ষণিকভাবে নিহতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

রেলওয়ের টঙ্গী থানার এসআই রফিকুল ইসলাম ও স্থানীয়রা জানান, রবিবার ভোর পৌণে চারটার দিকে মাটি বহনের কাজে নিয়োজিত একটি ড্রাম ট্রাক গাজীপুর সিটি কর্পোরেশনের দক্ষিণ এলাকার অরক্ষিত রেলক্রসিং পয়েন্ট দিয়ে ঢাকা-ময়মনসিংহ রেললাইন অতিক্রম করার সময় রেল লাইনের উপর বিকল হয়ে পড়ে। এসময় জয়দেবপুর ষ্টেশন থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ওই ট্রাকের সংঘর্ষ হয়। ট্রেনের ধাক্কায় ট্রাকটি দুমড়ে মুচড়ে রেললাইনের পাশর্^বর্তী খাদে ছিটকে পড়ে। এতে ট্রাকের নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই একজন নিহত এবং অপর তিনজন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থার অবনতি হলে আশংকাজনক অবস্থায় সোলায়মানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টঙ্গী ষ্টেশনের কর্মীরা ও টঙ্গী রেলওয়ে পুলিশ ট্রাকের নীচে চাপা পড়া একজনের লাশ উদ্ধার করে। তাৎক্ষণিকভাবে নিহতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি। তবে একজনের নাম সোলায়মান (৩২) বলে জানা গেছে।

রেলওয়ের জয়দেবপুর জংশনের ষ্টেশন মাষ্টার মোঃ শাহজাহান ও ধীরাশ্রম ষ্টেশনের মাষ্টার হেলাল উদ্দিন জানান, মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি প্রতিদিনের মতো শনিবার রাতে রক্ষণাবেক্ষণের জন্য জয়দেবপুর ষ্টেশনে অবস্থান করে। পরিচ্ছন্নতা, পানি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণ শেষে মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ভারতে যাওয়ার উদ্দেশ্যে যাত্রী উঠানোর জন্য ভোরে ঢাকার ক্যান্টনমেন্ট রেলওয়ে ষ্টেশনের উদ্দেশ্যে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।