গাজীপুরের এক হেলিবোর্ড বাগান থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব-১এর সদস্যরা। এসময় তাদের কাছ থেকে চাতি, চাইনিজ কুড়ালসহ দেশীয় অস্ত্র, ইয়াবা টেবলেট, নগদ টাকা ও মোবাইল ফোন জব্দ করা হয়েছে। রবিবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানার ভীমবাজার এলাকার আব্দুল কাছেদের ছেলে মোঃ জুয়েল রানা (৩৪), একই থানার পোড়াবাড়ী (উত্তর সালনা) এলাকার নুরুল ইসলামের ছেলে খোকন মিয়া (২৬), বাহাদুরপুর এলাকার মৃত আঃ খালেকের ছেলে মফিজুল আলম ওরফে মোরশেদ (৪০), সালনা বাজার এলাকার জলিল মোক্তারের ছেলে মেহেদী হাসান ওরফে রনি (২৬) এবং ময়মনসিংহের ত্রিশাল থানার পোড়াবাড়ি এলাকার আব্দুস সালামের ছেলে আবু তাহের (২৫)।

র‌্যাব-১ এর ওই কর্মকর্তা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের সদর থানার ভীমবাজার এলাকায় একটি সংঘবদ্ধ ডাকাত দল ডাকাতির করার উদ্দেশ্যে শনিবার রাতে অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা উত্তর সালনার শাহ ফছীহ পাগলার মাজারের পাশর্^বর্তী হেলিবোর্ড বাগানের ভিতরে অভিযান চালায়। এসময় র‌্যাব সদস্যরা সেখান থেকে আন্তঃজেলা ডাকাত দলের ৫ সদস্যকে হাতেনাতে আটক করে। আটককৃতদের কাছ থেকে
৩টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল, ১টি চাকু, ১টি ছুরি, ৪টি মোবাইল ফোন, ৩২পিস ইয়াবা ট্যাবলেট এবং নগদ ৪২০টাকা জব্দ করা হয়।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, তারা দীর্ঘ দিন ধরে গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মোটরসাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা-পয়সা, মোবাইল ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল ডাকাতি করে আসছিল। তারা নারী পথচারীদের ধর্ষণও করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।