গাজীপুরে প্রায় কোটি টাকা মূল্যের সরকারী বৈদ্যুতিক তারসহ সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের তিন সদস্যকে আটক করেছে র‌্যাব-১এর সদস্যরা। এসময় তাদের কাছ থেকে বৈদ্যুতিক তার ও নগদ টাকাসহ, চাপাতি, শাবল, দা’ এবং মোবাইল ফোন জব্দ করা হয়েছে। সোমবার র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার কোলাপাড়া গ্রামের মৃত জালাল শেখের ছেলে মোঃ উজ্জল শেখ (৪৯), নড়াইল জেলার লোহাগড়া থানার সারুলিয়া গ্রামের মোঃ জালাল শেখের ছেলে খাইরুল শেখ (৩৫) ও গাজীপুরের জয়দেবপুর থানার বানিয়ারচালা গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে মোঃ শাহীন আলম (৩৫)।

র‌্যাব-১ এর ওই কর্মকর্তা জানান, গাজীপুরের জয়দেবপুর থানাধীন মেম্বাবাড়ি এলাকায় একটি সংঘবদ্ধ চোরাকারবারী চক্র সরকারী বৈদ্যুতিক তার চুরি, ক্রয়-বিক্রয় ও মজুদ করার উদ্দেশ্যে রবিবার বিকেলে অবস্থান করছে। এ গোপন সংবাদ পেয়ে ওই ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ওই এলাকার বানিয়ারচালা মেম্বার বাড়ী আইডিয়াল গার্ডেন এর পার্শ্ববর্তী জনৈক মনিরের নব-নির্মিত টিন সেড গুদাম ঘরে অভিযান পরিচালনা করেন। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহায়তায় র‌্যাব সদস্যরা সেখান থেকে চোরাকারবারী চক্রের ওই ৩ সদস্যকে হাতেনাতে আটক করে। এসময় আটককৃতদের দখল থেকে ১৪ হাজার ৭৮৪ কেজি বিভিন্ন প্রকার বৈদ্যুতিক তার, ৩৯৮ কেজি ড্রামের রড, দু’টি লোহার শাবল, ৩টি চাপাতি, ১টি দা’, নগদ ৭৯৭৪ টাকা এবং ১৪টি মোবাইল ফোন জব্দ করা হয়। জব্দকৃত বৈদ্যুতিক তারের মূল্য প্রায় ৮০ লাখ টাকা।

র‌্যাব কর্মকর্তা আরো জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন যাবৎ একে অপরের যোগসাজশে গাজীপুরসহ সমগ্র বাংলাদেশের বিভিন্ন এলাকার বৈদ্যুতিক লাইন হতে কোটি কোটি টাকার সরকারী বৈদ্যুতিক তার চুরি করে সেগুলো মনিরের বাড়ীর গোডাউনে সংরক্ষন করে আসছিল। তারা এসব তার বিভিন্ন এলাকায় বিক্রি করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।