গাজীপুরের টঙ্গী দত্তপাড়া হাজী মার্কেট এলাকার ক্ষুদ্র শিল্প উদ্যোক্তা ঝর্ণা বেগমের ঝর্ণা ফেব্রিক্স এন্ড ফ্যাশন হাউজ পরিদর্শনে বুধবার বিকেলে আসেন নেদারল্যান্ডের রানী মেক্সিমা। পরিদর্শনকালে তিনি ফ্যাশন হাউজটি ঘুরে দেখেন এবং ফ্যাশন হাউজটির মালিক ঝর্না ইসলামের সঙ্গে কথা বলেন। এসময় ঝর্নার সফলতা দেখে মুগ্ধ হয়ে রানী তাকে জড়িয়ে ধরেন এবং তাকে সামনের দিনগুলোতে সহযোগিতা করার আশ্বাস দেন।

পরিদর্শণ শেষে ঝর্ণা ফেব্রিক্স ও ফ্যাশনের মালিক ঝর্ণা ইসলাম বলেন, নেদারল্যান্ডের রানী মেক্সিমা আমার কারখানার পরিবেশ ও সফলতার খোঁজ খবর নেন। এসময় আমার কারখানার সফলতা দেখে মুগ্ধ হয়ে রানী মেক্সিমা আমাকে জড়িয়ে ধরেন এবং সামনের দিনগুলোতে আমাকে সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি আমাকে একটি ফ্লোর নিয়ে কাপড় তৈরি করতে যা যা লাগে সেসব কিছু দেয়ার আশ্বাস প্রদান করেন।

পরিদর্শনকালে রানীর সঙ্গে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, পুলিশের ডিসি শরীফ, ব্রাকের ঊর্ধ্বতন কর্মকর্তা, টঙ্গী জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশার আহসানুল হক। এদিকে রানীকে এক নজর দেখতে দত্তপাড়া ও আশপাশ এলাকার লোকজন ঝর্ণার বাড়িতে ভিড় জমান।

টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন বলেন, রানীর আগমন উপলক্ষে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়। এক সপ্তাহ আগে থেকেই গোয়েন্দা সংস্থার উচ্চ পর্যায়ের সদস্যরা কড়া নজরদারিতে রাখেন দত্তপাড়া এলাকা। পোশাকে ও সাদা পোশাকে ৫শতাধিক পুলিশ র‌্যাব ও বিজিবিসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন। রানী বিকেল ৪.৪০মিনিটে টঙ্গীর দত্তপাড়া এলকায় ঝর্ণা ফেব্রিক্স এন্ড ফ্যাশন হাউজে প্রবেশ করেন। তিনি সেখানে প্রায় ১৫মিনিট অবস্থান করে এলাকা ত্যাগ করেন। এর আগেও গত ২০১৫সালে রানী দত্তপাড়া এলাকায় এই ঝর্ণা ফেব্রিক্স অ্যান্ড ফ্যাশন হাউজ পরিদর্শন করেন।