গাজীপুরের শ্রীপুরে পরিবহন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায়কালে দুই চাঁদাবাজকে হাতেনাতে আটক করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের বই, নগদ টাকাসহ চাঁদা আদায় সংক্রান্ত বিভিন্ন কাগজপত্র জব্দ করা হয়েছে। বুধবার বিকেলে গাজীপুরের পুলিশ সুপার শামসুননাহার এ তথ্য জানিয়েছেন।

আটককৃতরা হলো- শ্রীপুর পৌরসভার চন্নাপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে রিপন মিয়া (২৮) ও ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাউলিয়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে রাব্বি হোসাইন (২৫)।

গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ওসি আফজাল হোসাইন জানান, শ্রীপুর থানাধীন মাওনা চৌরাস্থাসহ আশপাশের এলাকায় পরিচালিত বিভিন্ন ট্রান্সপোর্ট এজেন্সি ও পরিবহন ব্যবসায়ীর কাছে থেকে একটি সংঘবদ্ধ চক্রের সদস্যরা বেশ কিছুদিন ধরে চাঁদা আদায় করে আসছিল। মঙ্গলবার রাতেও ওই চক্রের সদস্যরা মাওনা চৌরাস্তা এলাকায় চাঁদা আদায় করছে- এ গোপন সংবাদ পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আমীনুল ইসলামের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে অভিযান চালিয়ে দুইজনকে হাতেনাতে আটক করে। এসময় আটককৃতদের কাছ থেকে আদায়কৃত চাঁদার নগদ ৩৭ হাজার চারশত টাকা, চাঁদা আদায়ের দু’টি বই ও চাঁদা উত্তোলনের হিসাব সম্বলিত টালী খাতা জব্দ করা হয়েছে। এঘটনায় শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।