কুমিল্লায় আদালত কক্ষের মধ্যে বিচারকের উপস্থিতিতে শুনানি চলাকালে এক আসামির ছুরিকাঘাতে নিহত হয়েছেন আরেক আসামি। কুমিল্লা কোতওয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সালাহউদ্দিন জানিয়েছেন, সোমবার দুপুর সাড়ে বারোটার দিকে এই ঘটনা ঘটে। তিনি জানিয়েছেন, আসামি দুইজন – হাসান এবং ফারুক – একই হত্যা মামলার আসামি।

পুলিশ কর্মকর্তা মি. সালাহউদ্দিন জানিয়েছেন, নিহত ব্যক্তির নাম ফারুক হোসেন। তিনি অপর আসামি মোহাম্মদ হাসানের ফুফাতো ভাই। তাদের একজনের নানা ও অন্যজনের দাদা হাজী আব্দুল করিম হত্যা মামলার আসামি এই দুই ব্যক্তি। ২০১৫ সালে হওয়া ঐ হত্যা মামলায় এই দুইজনই জামিনে ছিলেন।

মি. সালাহউদ্দিন জানিয়েছেন, সোমবার মামলার শুনানিতে হাজিরা দিতে এসে মোহাম্মদ হাসান ছুরি হাতে আদালত কক্ষের সামনের করিডর থেকে তাড়া করেন ফারুক হোসেনকে। সেসময় আদালতে তাদের মামলার শুনানি চলছিল।

পুলিশের ভাষ্য অনুযায়ী, ফারুক দৌড়ে আদালত কক্ষে ঢুকে পড়ার পর, বিচারকের সামনেই হাসান ছুরিকাঘাত করে ফারুককে গুরুতর জখম করে। ঘটনাস্থলেই মারা যান ফারুক। পুলিশ বলছে, হত্যা মামলা এবং জমিজমা সংক্রান্ত কারণে দুই আসামির মধ্যে পূর্ব বিরোধ ছিল বলে তাদের প্রাথমিক ধারণা। মোহাম্মদ হাসানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে।