আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, হামলায় জড়িত আসামীদের পক্ষ নিয়ে সাফাই গেয়ে বিএনপি প্রমাণ করেছে, ওই সময় আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার ট্রেনে সন্ত্রাসী হামলা বিএনপির উচ্চ পর্যায়ের ইঙ্গিতেই হয়েছিল। বিএনপি একটি সন্ত্রাসী দল, তাদের সন্ত্রাসী কর্মকান্ড দেশের মানুষ দেখেছে। তাদের প্রত্যেকটি সন্ত্রাসী কর্মকান্ডের বিচার করা হবে।

বৃহস্পতিবার দুপুরে শহরের দোয়েল কমিউনিটি সেন্টার চত্ত্বরে পাবনা জেলা স্বেচ্ছাসেবকলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে জাতীয় সঙ্গীতের সুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের সূচনা করেন নেতৃবৃন্দ।

মাহবুব উল আলম হানিফ বলেন, ‘দেশে আইনের শাসন নেই’-বিএনপি এমন একথা বলার আগে আয়নায় নিজেদের চেহারা দেখুক। কারণ বিএনপি ক্ষমতায় থাকতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় আদালতে বোমা হামলাসহ সন্ত্রাসী কর্মকান্ড করা হয়েছিল। বর্তমানে যে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটছে তার বিরুদ্ধে সরকার কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করছে।

তিনি বলেন, জামাত পরিবারের কোন সদস্য আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত হতে না পারে, সেদিকে নেতা-কর্মিদের সজাগ থাকতে হবে। সন্ত্রাসী, মাদককারবারীদের দলে ঠাঁই না দেওয়ার আহবান জানান।
জেলা স্বেচ্ছাসবেকলীগ আয়োজিত সম্মেলন উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওছার। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ নাথ এমপি। জেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক জামিরুল ইসলাম মাইকেলে সভাপতিত্বে অনুষ্ঠানে পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি শামসুর রহমান শরীফ ডিলু এমপি, সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি সহ কেন্দ্রীয় ও জেলা আওয়ামলীগ-স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ বক্তব্য দেন। পরে বিকেলে সার্কিট হাউসে কাউন্সিল অধিবেশন কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। দলীয় সুত্র জানায়, কোন কমিটি ঘোষনা না করে নেতৃবৃন্দ ঢাকা ফিরে গেছেন।