পবিত্র ঈদুল আজহায় ১০ দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে তিন দিন ও পরের তিন দিন ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে।

তিনি আরো বলেন, ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন মোট ১০ দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

গার্মেন্টকর্মীদের ঈদের সময় বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে এবং ধাপে ধাপে ছুটির বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে বলেও জানান কাদের।

সড়কের কারণে যানজটের সৃষ্টি হবে না আশা করে ওবায়দুল কাদের বলেন, ‘দেশের বন্যাকবলিত এলাকায় সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং তা জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই, সব গুড শেইপে রয়েছে এবং ভালোও থাকবে।

সেতুমন্ত্রী আরো বলেন, যত্রতত্র পশুর হাট যেন না বসে, এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে জানানো হয়েছে। রাস্তা ও রাস্তার আশপাশে যেন পশুর হাট না বসে, ঢাকা সিটি করপোরেশনকে এ বিষয়ে লক্ষ রাখতে অনুরোধ করা হয়েছে।

এদিকে ছেলেধরা সন্দেহে মানুষকে পিটিয়ে মারার বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ ধরনের ঘটনা আর যাতে না ঘটে, সে জন্য কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে বলে তিনি (স্বরাষ্ট্রমন্ত্রী) জানিয়েছেন।তিনি আরো বলেন, এ ধরনের ঘটনার সঙ্গে কারো প্ররোচণা এবং কোনো ধরনের রাজনৈতিক মতলব রয়েছে কি না, সেটা খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনাগুলোর সঙ্গে যারাই জড়িত থাক না কেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।