তিনদিনেও খোঁজ মেলেনি তুরাগে হারিয়ে যাওয়া সেই ট্যাক্সিক্যাব ও তার চালকের। ঘটনার পর থেকে উদ্ধার অভিযানে কাজ করছে ফায়ার সার্ভিস ও নৌ, পুলিশসহ নৌবাহিনীর ১৫ ডুবুরি দলসহ ৩০ সদস্য। গত শনিবার রাতে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের সালেপুর ব্রিজে ওঠার পূর্বে তুরাগ নদীর শাখা খালে পড়ে যায় ট্যাক্সিক্যাবটি।

মঙ্গলবার রাতে স্থগিতের পর আজ বুধবার সকাল পর থেকে উদ্ধার কার্যক্রম পুনরায় শুরু হয়েছে। এদিকে এ ঘটনায় নিখোঁজ চালক ও ট্যাক্সিক্যাবের পরিচয় উদ্ধার হয়েছে। ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের হলুদ রংয়ের ট্যাক্সিক্যাবের চালক ছিলেন জিয়াউর রহমান।

উদ্ধার অভিযানে মঙ্গলবার সকাল থেকে নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ড সোলাইমান কবির নেতৃত্বে সাইড স্ক্যান সোনার মেশিন (পানির তলদেশে দেখার মতো) দিয়ে সালেপুর এলাকায় ব্রিজের পাশ্ববর্তী প্রায় ৪ বর্গ কিলোমিটার জায়গাজুড়ে স্ক্যান করা হচ্ছে। ইতিমধ্যে নৌবাহিনীর ডুবুরিসহ ৩০ সদস্য কাজ করছেন।
নৌবাহিনীর চিফ পেডি অফিসার ডুবুরি কবির জানান, দুপুর ২টা থেকে নিখোঁজ ট্যাক্সিক্যাব ও চালকের সন্ধানে সাইড স্ক্যানার সোলার মেশিন ব্যবহার করা হচ্ছে। নৌবাহিনীর ৩০ দলের প্রতিনিধির মধ্যে ১৫ জন ডুবুরি অভিযানে অংশ নিয়েছেন। যেখানে এমন কিছু দেখা যাবে, সঙ্গে সঙ্গে চিহ্নিত করে ডুবুরি নামানো হবে। আপতত ৪ বর্গ কিলোমিটার জুড়ে কাজ করা হচ্ছে। প্রয়োজনে ঊধ্বর্তন অফিসারের সঙ্গে কথা বলে সংলগ্ন ঝিলের জলাধারে সীমানা বাড়ানো হবে।

তিনি আরও বলেন, আশা করছি, দ্রুতই আমরা কোন ভালো সংবাদ দিতে পারবো। এছাড়া আমাদের পাশাপাশি ফায়ার সার্ভিসও নিরলসভাবে কাজ করছে উদ্ধার অভিযানে। গত শনিবার রাত সোয়া ৮টায় ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারের সালেপুরে ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের হলুদ ট্যাক্সিক্যাব ও চালক জিয়াউর রহমানসহ ব্রিজের পাশ দিয়ে খালের গভীর পানিতে ডুবে যায় হয়।