মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কি আজব দেশে বাস করছি আমরা। দেশে কেউ নিরাপদ নই। কে কখন কোথায় মরছে তার কোন গ্রান্টি নাই। বিনা বিচারে মানুষকে ক্রোশ ফায়ারে মারা হচ্ছে। গুজব ছড়িয়ে মানুষকে পিঠিয়ে মারা হচ্ছে আর সরকার বলছে এটা বিএনপির যড়ষন্ত্র। শনিবার সকালে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণকালে বিএনপি’র মহা সচিব কথা গুলো বলেন।

মির্জা ফখরুল আরও বলেছেন, সরকারের হামলা, মামলা আর নির্যাতনে বিএনপি আজ প্রায় নিঃস্ব হয়ে গেছে। সরকার পরিকল্পিত ভাবে বিরোধী মতের নেতা-কর্মীদের দমনে জুলুম-নির্যাতন চালাচ্ছে। তারপরও বিএনপি মানুষের জন্য রাজনীতি করে যাচ্ছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার ডেঙ্গু দমনে ব্যর্থ হয়ে ছেলে ধরার গুজবের মত ডেঙ্গু আক্রান্তকে গুজব বলছে। ডেঙ্গুতে মানুষ মরছে আর তারা বলছেন এ গুজব নাকি বিএনপি’র যড়ষন্ত্র।

ছেলে ধরা প্রসঙ্গে বিএনপি’র মহা সচিব বলেন, দেশের আইনের শাসন নেই বলে মানুষকে গণপিটুনী দিয়ে হত্যা করা হচ্ছে। যে দেশে সন্তানের সামনে মাকে গণপিটুনী দিয়ে হত্যা করা হয় সেই দেশে আইনের শাসন আছে বলে আমার মনে হয় না।

খালেদা জিয়ার মুক্তি দাবী করে মির্জা ফখরুল বলেন, ভোট ৩০ ডিসেম্বর হওয়ার কথা থাকলেও ভোট হয়েছে ২৯ ডিসেম্বর রাতে। তাই এ সংসদ ভেঙ্গে দিয়ে আবারও নির্বাচন দিতে হবে।

তিনি বলেন, বন্যার্ত এলাকা গুলোতে ত্রাণ সংকট দেখা দিলেও সরকারের মন্ত্রী ও এম পিদের দেখা নেই। তারা ক্ষতিগ্রস্থদের পাশে না দাড়িয়ে লুটপাটে ব্যস্ত।

এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু, যুগ্ন সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার হাসান রাজীব প্রধান, জেলা বিএনপি’র সম্পাদক হাফিজার রহমান বাবলা ও হাতীবান্ধা উপজেলা বিএনপি’র আহবায়ক মোশারফ হোসেন।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬ শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।