পাবনাসহ সারাদেশে নারী-শিশু নির্যাতন, ধর্ষন, অপহরন, গুম, হত্যা বেড়ে যাওয়ার প্রতিবাদে ও ছেলে ধরা গুজব প্রতিরোধে এবং দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীতে মানববন্ধন-সমাবেশ অনুষ্ঠিত হয়। রোববার বেলা ১০টায় পাবনা শহরের আব্দুল হামিদ রোডে প্রেসক্লাবের সামনে এডাব জেলা কমিটির উদ্যোগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন সমাবেশে আমরাই পারি জেলা জোট, বাঁচতে চাই, মহিলা পরিষদ, আসিয়াব, ওয়াইডাব্লিউসিএ, যৌন হয়রানী নির্মূল করণ নেটওয়ার্ক, সুচিতা, উদ্দীপনা, কারিগরী সমাজ কল্যান সংস্থা, যমুনা সমাজ কল্যান সংস্থা, নাজিরপুর মহিলা উন্নয়ন সংস্থা, পড়শী, পিডিএফ, ইছামতি সংঘ, নকসী বাংলাসহ বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা একাতœতা প্রকাশ করেন।

মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, আব্দুস সামাদ, এড, কামরুননাহার জলি, হাসিনা আখতার রোজি, আব্দুর রব মন্টু, হেনা গোস্বামী, মনজেদ আলী, নাসরিন পারভীন, নাজিরা পারভীন, ভাষ্কর চৌধুরী, রিস্সাত ইসলাম রিতি প্রমুখ। বক্তারা অতিসম্প্রতি পাবনা শহরের মহিষের ডিপো এলাকায় বাড়ীর মালিক ও তার সাঙ্গপাঙ্গদের হাতে ভাড়াটিয়া তরুনী গণধর্ষনের শিকার হওয়া উদ্বে প্রকাশ এবং ধর্ষকদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির জোর দাবী জানান।

এরপর দুপুরে সেন্টাল গাল্স ও টাউন গাল্স স্কুলে শহরের সূচিতা ও শিসুকের উদ্যোগে নিরাপদ প্রজনন স্বাস্থ্য বিষয়ক সচেতনতা বৃদ্ধির জন্য শিক্ষাথীদের নিয়ে মত বিনিময় সভা করা হয়।