নারায়ণগঞ্জে জেলা পরিষদ কার্যালয়ের পাশের একটি বস্তিতে ভয়াবহ অগ্নিকা- ঘটেছে। এতে বস্তির প্রায় ৭০টি ঘর পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। গত বৃহস্পতিবার রাত ৩টায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে সদর উপজেলার ফতুল্লা মডেল থানার জেলা পরিষদ কার্যালয় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাঁদমারী বস্তি এলাকায় একটি জলাধারের ওপর মুলি বাঁশ ও টিন দিয়ে তৈরি ভাসমান অবস্থায় গড়ে ওঠা এই বস্তিতে অন্তত ৭০টি ঘর ছিল। এসব ঘরে গার্মেন্টসের ঝুটসহ বিভিন্ন ধরনের গোডাউন ও অপর ঘরগুলোয় লোকজন বসবাস করে। বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় হঠাৎ একটি ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো বস্তি এলাকা ছড়িয়ে পড়ে। আগুনের লেলিহান শিখা ২০ থেকে ৩০ ফুট ওপরে উঠে যায়। চোখের সামনে পুড়তে থাকে ঘরে থাকা আসববাবপত্র ও গোডাউনের মালামাল। বস্তিবাসীরা দ্রুত ঘর থেকে বেরিয়ে লিংক রোডে এসে অবস্থান নেন। প্রায় ১ ঘণ্টা ওই সড়কে যান চলাচল বন্ধ ছিল। বস্তির পাশেই একটি সিএনজি স্টেশন থাকায় মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। কিন্তু ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনায় রক্ষা পায় সিএনজি স্টেশনটি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, তবে আগুনে কেউ হতাহত হয়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর নিশ্চিত করে বলা যাবে।