বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ২০১৯/২০ মৌসুমে সাকিব আল হাসানের দলবদল নিয়ম বহির্ভূত। রোববার গভর্নিং কাউন্সিল এ বিষয়টি জানিয়েছে। রোববার বিকেলে মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে বোর্ড সহ-সভাপতি মাহবুব আনাম সংবাদ সম্মেলন করেন। এসময় উপস্থিত ছিলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুসসহ গভর্নিং কাউন্সিলের সদস্যরা।

মাহবুব আনাম জানান, বিসিবি, বিপিএল গভর্নিং কাউন্সিল ও ঢাকা ডায়নামাইটস কর্তৃপক্ষ কেউই সাকিবের দলবদল সম্পর্কে অবগত ছিল না। কাউকে না জানিয়ে সাকিবের রংপুরে যোগদান নিয়ম বহির্ভূত।
সাকিবের রংপুরে যোগদানসহ বিপিএল সংশ্লিষ্ট বেশ কয়েকটি বিষয় নিয়ে শনিবার রাতে বৈঠক করে গভর্নিং কাউন্সিল। এরপর বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের বাসায় যান তারা। জরুরি সভায় সিদ্ধান্তে গেল ছয় আসরের সব নিয়ম শিথিল করা হয়েছে। সম্পূর্ণ নতুন নিয়মে আগামী আসর পরিচালনা করা হবে।
বিপিএলের সপ্তম আসর শুরু হচ্ছে ৬ ডিসেম্বর থেকে। তার আগেই বেশ কয়েকজন বিদেশি তারকা জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগে অংশ নিতে আগ্রহ দেখিয়েছেন।

গেল ৩১ জুলাই সবাইকে অবাক করে ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুর রাইডার্সে যোগ দেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। রংপুরের দলটিতে এরইমধ্যে এ প্লাস ক্যাটাগরি তথা আইকন খেলোয়াড় হিসেবে রয়েছেন মাশরাফি বিন মুর্তজা। মাশরাফির দল চূড়ান্ত না হতেই আরেক আইকন সাকিব যোগ দেয়।