মাত্র ১৫০ টাকা বিল দিয়ে আনলিমিটেড কথার অফার নিয়ে এসেছে সরকারি টেলিফোন সংস্থা ‘বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড’ (বিটিসিএল)। লাইন রেন্টও বাতিল করছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, ১৫০ টাকা বিল দিয়ে পুরো মাস কথা বলতে অতিরিক্ত কোনো বিল দিতে হবে না গ্রাহককে। ল্যান্ডলাইনের এই সংযোগে কোনো বাড়তি খরচও রাখছে না প্রতিষ্ঠানটি। বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে ৫২ পয়সা মিনিটে কথা বলা যাবে। বৈঠকে বিটিসিএলকে গ্রাহক সেবা অটোমেশন করে জনবান্ধব ও লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে লাগসই কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়নে করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেওয়া হয়।

আজ বুধবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সেখানেই এ সকল দিক-নির্দেশনা দেন মন্ত্রী। বিটিসিএলের সকল ফোন সচল রাখা ও সেবা প্রদানে সংশ্লিষ্টদের নির্দেশও দেন তিনি। মোস্তাফা জব্বার বলেন,দেশব্যাপী বিটিসিএলের নেটওয়ার্ক রয়েছে। এই নেটওয়ার্ক যথাযথভাবে কাজে লাগাতে হবে। পরে মন্ত্রণালেয়ের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি প্রকাশ করা হয়।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।