ঝিলপাড় বস্তিবাসীকে বাউনিয়া বাঁধে সরিয়ে নেয়া হবে জানালেন মেয়র আতিক, আগুন লাগার পর ঘটনাস্থলে এসে এ কথা জানালেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র। বস্তিতে পরিকল্পিতভাবে আগুন লাগানো হয়েছে- বস্তিবাসীর এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, তদন্ত না করে এ বিষয়ে কিছু বলা যাবে না। তবে বলতে পারি এমন মানসিকতা এখানে কারুর নেই। বস্তিতে যারা বাস করে, বস্তির আশপাশে যারা বাস করে তারা সবাই মানুষ।

এ সময় মেয়র বলেন, বাউনিয়া বাঁধে বস্তিবাসীর থাকার জন্য ফ্ল্যাট নির্মাণ হচ্ছে। সেখানে খুব শিগগির তারা চলে যাবেন। সেখানে বস্তিবাসীর থাকার জন্য সরকারের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। এর কাজও শেষের পথে। তিনি সাংবাদিকদের বলেন, আগুনে যারা আহত হয়েছে তাদের রাজধানীর সবচেয়ে ভালো হাসপাতালে চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছি। ক্ষয়ক্ষতি যাদের হয়েছে তাদেরও সহায়তা করা হবে বলে জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, এখন সবাই মিলে আগুন নেভাতে হবে। আগুন নিয়ন্ত্রণে ফয়ার সার্ভিসের পাশাপাশি স্থানীয় জনগণের সহায়তার বিষয়টিও উল্লেখ করেন তিনি। শুক্রবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে মিরপুর-৭ নম্বরে রূপনগর থানার পেছনে ঝিলপাড় বস্তিতে আগুন লাগে বলে রূপনগর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম রাব্বানী জানান।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে। আগুনের ব্যাপকতা দেখে পরে আরও ইউনিট বাড়ানো হয়। এখন মোট ২০টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। আগুনের কারণ, ক্ষয়ক্ষতি বিষয়ে এখনো কিছু জানা যায়নি।বস্তিবাসী অভিযোগ করেন, এর আগে তিনবার ঝিলপাড় বস্তিতে আগুন লাগলেও তা এতটা ভয়াবহ হয়