গাজীপুরের শ্রীপুরে চাঁদা না দেওয়ায় উলঙ্গ ও বলৎকারের নগ্ন ছবি ধারণ করে তা ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকিতে এক ব্যক্তি লোকলজ্জার ভয়ে আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তার নাম জামাল উদ্দিন (৪৫)। তিনি শ্রীপুর উপজেলার তেলিহাটি টেপিরবাড়ী গ্রামের মৃত আহাদ আলীর ছেলে।

নিহতের ছেলে হৃদয়সহ স্বজনরা জানান, গত বেশ কয়েকদিন ধরে শ্রীপুর উপজেলার তেলিহাটি টেপিরবাড়ী গ্রামের জামাল উদ্দিনের কাছে স্থানীয় চাঁন মিয়ার ছেলে সিয়াম, রইছ উদ্দিনের ছেলে সাদেক মিয়া, তাদের সহযোগী রনি, পিন্টু, সজল, শাওনসহ কয়েক যুবক ২০ হাজার টাকা চাঁদা দাবী করে আসছিল। ওই টাকা না দেয়ায় রবিবার বিকেলে অভিযুক্তরা জামাল উদ্দিনকে বাড়ি থেকে ডেকে পার্শ্ববর্তী বৃন্দাবন-বাদশাহ নগর সরকারি বনে নিয়ে যায়। সেখানে যুবকরা তাকে বলাৎকার করে ও ভিডিও ফুটেজ ধারণ করে। পরে ধারণকৃত ওই ভিডিও চিত্র ফেইসবুক ও ইউটিউবসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে যুবকরা সোমবারের মধ্যে দুই লাখ টাকা চাঁদা দিতে বলে। বাড়ি ফিরে জামাল উদ্দিন স্বজনদের কাছে বিষয়টি জানায়। নিরাপত্তার কথা ভেবে জামাল উদ্দিন সোমবার সকালে বাড়ির লোকজনকে তার শ^শুর বাড়ি পাঠিয়ে দেয়। এদিকে চাঁদা দিতে না পারায় সন্ত্রাসীদের হুমকির প্রেক্ষিতে লোক লজ্জার ভয়ে জামাল উদ্দিন ঘরের বারান্দার আড়ার সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। দুপুরে প্রতিবেশীরা জামাল উদ্দিনের ঝুলন্ত লাশ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

শ্রীপুর থানার এসআই মোঃ নয়ন ভুইয়া জানান, জামাল উদ্দিন রবিবারের ঘটনাটি স্বজন ও এলাকার লোকদেরকে জানিয়েছিল। স্থানীয়রাও তাকে থানায় সাধারণ ডায়েরী করার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু ডায়েরী করার আগেই তার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে অভিযুক্তরা পলাতক রয়েছে।