বিসিবি সভাপতি কোচের নাম ঘোষণা করার দিনই জানিয়েছিলেন ২১ আগস্ট থেকে মিশন শুরু হবে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর। সেই অনুযায়ী আজ মঙ্গলবার বিকেলে সোয়া পাঁচটায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান টাইগারদের প্রধান কোচ। এর আগে আজ সকালে পেস বোলিং কোচ চার্লস ল্যাঙ্গাভেল্ট ঢাকায় আসেন।

বিমানবন্দর থেকে সরাসরি গুলশানের পাঁচ তারকা আমারি হোটেলে যান ডোমিঙ্গো। সেখানে আপাতত অবস্থান করবেন। তারপর তার বাসা ঠিক হলে সেখানে গিয়ে উঠবেন। পেস বোলিং কোচ ল্যাঙ্গাভেল্টও অবস্থান করছেন গুলশানের পাঁচ তারকা আমারি হোটেলে। কাল থেকে শুরু হয়ে যাবে প্রধান কোচ ও বোলিং কোচের মিশন। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ ও ত্রিদেশীয় সিরিজ দিয়ে শুরু হবে ডোমিঙ্গো-ল্যাঙ্গাভেল্টের বাংলাদেশ মিশন।

২০১২ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে কোচিংয়ের যাত্রা শুরু করেন বাংলাদেশের প্রধান কোচ ডোমিঙ্গো। পরের বছরই ২০১৩ সালে গ্যারি কারেস্টেনের জায়গায় সকল ফরম্যাটে তিনি দায়িত্ব নেন। এর আগে আরেক দক্ষিণ আফ্রিকান বোলার শার্ল ল্যাঙ্গাভেল্টকে দুই বছরের চুক্তিতে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

১৯৭৪ সালে দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া চার্লস ল্যাঙ্গাভেল্ট আগে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব পালন করেছন। তার দেশের হয়ে ছয়টি টেস্ট ও ৭২টি ওয়ানডে খেলেছেন। টেস্ট ক্রিকেটে তার উইকেট সংখ্যা ১৬। অন্যদিকে ওয়ানডে ক্রিকেটে তিনি ১০০টি উইকেট শিকার করেন।