গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিট কেন্দ্রীয় কারাগারে হৃদরোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার এক বন্দি মারা গেছেন। তার নাম মো. এনামুল হক বাবুল (৪৮)। তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জ থানার সন্তোষপুর এলাকার আব্দুল মান্নান হাওলাদারের ছেলে।

কারাগারের ডেপুটি জেলার মো. জাহাঙ্গীর আলম জানান, গাজীপুরের কাশিমপুর হাইসিকিউরিট কেন্দ্রীয় কারাগারে বন্দি বাবুল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ অজ্ঞান হয়ে পড়েন। পরে তাকে কারা হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে তাকে দ্রুত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বেলা ১১টার দিকে ওই হাসপাতালে পৌঁছালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাবুল ঢাকার রমনা থানার আইসিটি আইনের মামলার একজন আসামি ছিলেন। তিনি গ্রেপ্তার হওয়ার পর আদালতের মাধ্যমে ২০১৭ সালের ১৪জুন তাকে হাই সিকিউরিটি কারাগারে পাঠানো হয়েছে ।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভ’ষন দাস জানান, বাবুলকে মৃতাবস্থায় এ হাসপাতালে আনা হয়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবুল মারা গেছেন। তবে ময়নাতদন্তের পর তার মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।