গাজীপুরে শুক্রবার বর্ণাঢ্য আয়োজনে হিন্দু ধর্মাবলম্বীদের শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপিত হয়েছে। এ উপলক্ষ্যে বিভিন্ন মন্দিরে, শোভাযাত্রা, গীতাযজ্ঞ, পূজা অর্চনা, তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন ও তারকব্রহ্ম নামযজ্ঞ অনুষ্ঠিত হয়েছে। মন্দির ছাড়াও এদিন ঘরে ঘরে ভক্তরা উপবাস থেকে জন্মাষ্টমীতে ভগবান শ্রীকৃষ্ণের আরাধনা ও পূজা করেন।

গাজীপুর জেলা শহরের রাজবাড়ী ময়দানে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজ্জাম্মেল হক। গাজীপুর জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সুদেব চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা এডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, আব্দুল হাদী শামীম, গাজীপুর মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন কুমার দাস ও সাধারণ সম্পাদক অরুন কুমার সাহা, শংকর কুমার দে, বাবু সঞ্জিত মল্লিক, জীবন কুমার মল্লিক প্রমূখ। পরে বিভিন্ন এলাকা থেকে আগত ভক্তবৃন্দ শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে একটি বিশাল বর্ণাঢ্য র‌্যালী জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

এদিকে শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন উপলক্ষে জেলার কালীগঞ্জ, কালিয়াকৈর,শ্রীপুর, কাপাসিয়াসহ বিভিন্ন উপজেলার সামাজিক সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনগুলো অনুরুপ বিভিন্ন কর্মসূচি পালন করে।

উল্লেখ্য, হিন্দু ধর্মাবলম্বীদের শুভ জন্মাষ্টমী হচ্ছে ভগবান শ্রীকৃষ্ণের পবিত্র জন্মতিথি। সনাতন ধর্মাবলম্বী ভক্তরা বিশ্বাস করেন, পৃথিবী থেকে দুরাচারী দুষ্টদের দমন আর সিজ্জনদের রক্ষার জন্যই মহাবতার ভগবান শ্রীকৃষ্ণ এই দিনে স্বর্গ থেকে পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন। ভগবান শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিকে ভক্তরা শুভ জন্মাষ্টমী হিসেবে উদযাপন করে থাকেন।