মিরপুরের শাহাদাত বাহিনীর সক্রিয় সদস্য আবু হানিফ বাদল ওরফে ডিশ বাদলকে (৩৮) গ্রেপ্তার করেছে র‍্যাব-৪। র‍্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উয়িংয়ের সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান বিষয়টি জানিয়েছেন।

গতকাল শুক্রবার রাত সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরিচালিত অভিযানে ডিশ বাদলকে গ্রেপ্তার করা হয়। তার পিতার নাম মৃত আবু তাহের মাস্টার, বাড়ি চাঁদপুরে। অভিযানে নেতৃত্ব দানকারী র‌্যাব-৪, ক্রাইম প্রিভেনশন কম্পানি ৩-এর ভারপ্রাপ্ত কম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার আলী মোহাম্মদ আবদুল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ক্যান্টনমেন্ট থানাধীন বালুঘাট বাজারে এলাকায় অভিযান পরিচালনা করে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন এবং দুই রাউন্ড গুলিসহ শাহাদাত বাহিনীর অন্যতম সক্রিয় সদস্য আসামি মো. আবু হানিফ ডিস বাদলকে গ্রেপ্তার করা হয়।

শাহাদাত বাহিনীর অন্যতম সক্রিয় সদস্য ডিস বাদল র‌্যাবকে জানিয়েছে, তার কাজ হচ্ছে বিভিন্ন ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদারদের মোবাইল নম্বর সংগ্রহ করে শাহাদাতকে সরবরাহ করা। পরবর্তীতে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত এসব ব্যবসায়ী, শিল্পপতি, ঠিকাদারদের কল দিয়ে চাঁদা দাবি করে। এই চাঁদার অর্থ ডিস বাদল তার বিশ্বস্ত কিছু লোক দিয়ে সংগ্রহ করে হোন্ডির মাধ্যমে শাহাদাতের কাছে পাঠাতো। ডিস বাদলের মামা হত্যা মামলার পলাতক আসামী রেজু দীর্ঘদিন ধরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাতের সাথে কলকাতায় আবস্থান করছে। ডিস বাদলের নামে একাধিক হত্যা, অস্ত্র, চাঁদাবাজিসহ বিভিন্ন মামলা রয়েছে বলে র‌্যাব জানিয়েছে। গ্রেপ্তারকৃত ডিস বাদলের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‌্যাব।