‘পুরুষ নির্যাতনের একটি শক্ত আইন চাই। ঘরে ঘরে পুরুষেরা নির্যাতনের শিকার হচ্ছে। নারী নির্যাতন আইনের অপব্যবহার করে পুরুষদের নানাভাবে নির্যাতন করছে নারীরা। পুরুষ অধিকার ফাউন্ডেশনের ব্যানারে আমি এসেছি পুরুষদের দাবি নিয়ে রাজপথে।’ এভাবেই কথাগুলো বলছিলেন আলোচিত মডেল-অভিনেতা হিরো আলম।

বাংলাদেশ মেন’স রাইটস ফাউন্ডেশনের পক্ষ থেকে আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে সংগঠনটি। কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান শেখ খাইরুল আলমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- তাইফুর রহমান (আহ্বায়ক), আল-আমিন (যুগ্ম আহ্বায়ক), আশরাফুল আলম ওরফে হিরো আলম (যুগ্ম আহ্বায়ক), ডা. মহিউদ্দিন খোকন, কণ্ঠশিল্পী নজরুল ইসলাম দয়া, লিটন গাজী, সদস্য সচিব মাজেদ ইবনে আজাদ, লিটন গাজী, মাজেদ ইবনে আজাদ, কেন্দীয় কমিটির সদস্য মো: আনোয়ার হোসেন প্রমুখ।

হিরো আলম আরও বলেন, ‘নারী নির্যাতনের অধিকাংশ মামলাই মিথ্যার আশ্রয় নিয়ে করা হয়। আমি মনে করি, মামলাগুলো পুরুষদের হয়রানি করার জন্যই করা। এই আইনের অপব্যবহার বন্ধ ও সংশোধনের দাবিতেই আজ আমরা মাঠে নেমেছি।’

এর আগে চলতি বছর মার্চে যৌতুক ও নির্যাতনের অভিযোগ এনে হিরো আলমের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করেন তার স্ত্রী সাদিয়া বেগম সুমির বাবা সাইফুল ইসলাম খোকন। অভিযোগের ভিত্তিতে ওইদিন রাতেই বগুড়া সদর থানায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। শ্বশুরের দায়ের করা মামলায় ক’দিন হাজতেও থাকতে হয়েছে আলোচিত এই মডেল-অভিনেতাকে। অন্যদিকে, ‘সাহসী যুবক’ নামের একটি ছবিতে অভিনয় করছেন হিরো আলম। খ্যাতনামা নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর পরিচালনায় ছবিটি প্রযোজনাও করছেন হিরো আলম নিজেই।