মেক্সিকোর কোটজাকোলাকোস শহরের একটি বারে হামলাকারীদের অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ২৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন ১৩ জন। আজ বুধবার ভেরাক্রুজ রাজ্যের ওই শহরে এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারীরা বারে প্রবেশ করে একটি প্রথমে বিস্ফোরণের সৃষ্টি করে। এতে বারে আগুন ধরে গেলে ঘটনাস্থলেই ১৫ জন পুরুষ ও আটজন নারী নিহত হয়। তবে আহতদের অবস্থা সম্পর্কে তাৎক্ষণিকভাবে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। হামলার ছবিতে দেখা যায়, সেখানে চেয়ার-টেবিল ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। মানুষ চারদিকে ছোটাছুটি করছে। প্রদেশটির গভর্নর কুইতলাহুয়াক গার্সিয়া জানান, হামলাকারীরা সেচ্ছায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। তবে অপরাধী চক্রদের ধরতে চেষ্টা চলছে। এ ঘটনায় অপরাধীদের কোনোভাবেই সহ্য করা হবে না বলে জানান তিনি। মেক্সিকোর কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, বারে পেট্রোল বোমা ছুড়ে মারার আগে বন্দুকধারীরা সেখানে গুলি ছুড়েছিল।

কাবাল্লো ব্লান্সো নামের ওই বারটিতে এ ঘটনা ঘটেছে বলে রাজ্য পুলিশ নিশ্চিত করেছে। কোটজাকোলাকোস শহরটির যে এলাকায় ঘটনাটি ঘটেছে সেটি শহরের সবচেয়ে ব্যস্ততম বাণিজ্যিক এলাকা। যেটি মূলত তেল পরিশোধনের জন্য সুপরিচিত। অপরাধী চক্ররা গ্যাস লাইনে বিস্ফোরণ করে এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ ধারণা করছে।